স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর সাথে মতবিনিময় সভা

আরএমপি প্রতিবেদকআজ ০৩/১২/২০১৮ ইং রোজ সোমবার বেলা ০৩.৩০ টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তরের সম্মেলন কক্ষে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর সদস্যদের সাথে পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভাটি বেলা ০৩.৩০ টায় শুরু হয়ে বিকেল ০৫.০০ টায় শেষ হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি’র পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বিপিএম। এছাড়া উপস্থিত ছিলেন এডিসি(সদর) মোঃ গোলাম রুহুল কুদ্দুস, এসি(বোয়ালিয়া)মোঃ একরামুল হকসহ পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ ও স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ।

উল্লেখ্য ২০১৭ সালের ৩রা জানুয়ারী রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে রাজশাহী মহানগরীতে সর্বপ্রথম রাজশাহী কলেজে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর কার্যক্রম শুরু হয়। পরবর্তীতে রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী সরকারী মহিলা কলেজ, রাজশাহী সরকারী সিটি কলেজ, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ও বরেন্দ্র কলেজে এই কার্যক্রম চালু হয়। পরবর্তীতে স্টুডেন্ট কমিউনিটি পুলিশের রাজশাহী মহানগর সমন্বয় কমিটি গঠন করা হয়। আজকের মতবিনিময় সভায় স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর সকল ইউনিটের নেতৃবৃন্দ ও সদস্যদের সাথে মতবিনিময় করেন আরএমপি’র পুলিশ কমিশনার। মতবিনিময় সভায় মুক্তিযুদ্ধে বাংলাদেশ পুলিশের ভূমিকা, জঙ্গিবাদ বিরোধী তৎপরতা, সামাজিক বন্ধন, পারিবারিক মূল্যবোধ, নৈতিকতা, সাইবার অপরাধ ও মাদকের কুফল ইত্যাদি বিষয়ে আলোচনা হয়।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশ প্রশাসন ও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে পারস্পারিক সম্পর্ক জোরদার হয়েছে। ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার পাশাপাশি সামাজিক সচেতনতামূলক কার্যক্রমে সক্রিয়ভাবে ভূমিকা রাখতে হবে এবং দেশের সার্বিক উন্নয়নে তাদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সাইবার অপরাধ, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে তাদের সর্তক থাকতে হবে এবং এ ধরনের কার্যক্রম প্রতিরোধে ইতিবাচক নেতৃত্বের বিকাশ ঘটাতে হবে।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র  ইফতেখায়ের আলমের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.