স্কুল শিক্ষকের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

কালিহাতী (টাংগাইল) প্রতিনিধি: কালিহাতীতে সড়কের পাশের সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে মাসুদ মিয়া নামের এক স্কুল শিক্ষকের বিরুদ্ধে। মাসুদ মিয়া কালিহাতী উপজেলার পারখী ইউনিয়নের মাইজবাড়ী গ্রামের আফতাব মিয়ার ছেলে। সে সখিপুর উপজেলার মহানন্দনপুর বিজয় স্মৃতি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক।
সম্প্রতি পারখী ইউনিয়নের মাইজবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে সড়ক থেকে ১ টি মেহগুণি গাছ কাটেন এবং আরো ২টি গাছ কাটার চেষ্টা করেন।
স্থানীয়রা জানান, পারখী বাজার হতে বর্গা আমজানি পযর্ন্ত সড়কের দুই পাশে সরকারি গাছ লাগানো আছে। সেখান থেকে মাসুদ মাস্টার ১ টি মেহগুণি গাছ কাটেন এবং আরো ২ টি গাছ কাটার চেষ্টা করেন।
বিষয়টি ইউপি চেয়ারম্যানকে জানালে তিনি পরিষদের দফাদার দিয়ে গাছ কাটা বন্ধ করান। কাটা গাছটি বর্তমানে মহিলা মেম্বারের হেফাজতে আছে।
সরকারি গাছ কাটার বিষয়ে মাসুদ মিয়া বিটিসি নিউজকে বলেন, আমি সরকারি কোনো গাছ কাটিনি। আমি আমার গাছ কেটেছি।
এ ব্যাপারে পারখী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিয়াকত আলী বিটিসি নিউজকে জানান, আমার ইউনিয়নের ৩ নং ওয়ার্ড মাইজবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে সড়কের পাশ থেকে মাসুদ মিয়া নামের এক স্কুল শিক্ষক সরকারি গাছ কাটেন। স্থানীয় লোকজন আমাকে জানালে আমি দফাদার পাঠিয়ে গাছ কাটা বন্ধ করাই এবং একটি গাছ কাটা হয়েছে সেটা আমার পরিষদের মহিলা মেম্বারের কাছে রাখা হয়েছে।
এ ব্যাপারে কালিহাতী উপজেলা বন বিভাগের কর্মকর্তা এইচ. এম এরশাদ বিটিসি নিউজকে জানান, বিষয়টি আমার জানা নেই। জেনে সরকারি গাছ হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কালিহাতী (টাংগাইল) প্রতিনিধি সাব্বির আহাম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.