স্কুল ছাত্র নয়নকে কুপিয়ে হত্যার ঘটনায় উত্তাল উজিরপুর খুঁনিদের ফাসিঁর দাবীতে শিক্ষার্থী ও এলাকাবাসীর মানববন্ধন,সড়ক অবরোধ,বিক্ষোভ মিছিল

উজিরপুর প্রতিনিধি:  বরিশালের উজিরপুরে আলোচিত স্কুল ছাত্র ইসরাফিল হাওলাদার নয়নের হত্যার ঘটনায় খুঁনিদের ফাসিঁর দাবীতে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী মানবন্ধন,সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করেছে।

২য় দিনের মত আন্দোলন কর্মসুচির অংশ হিসেবে আজ ৩০ এপ্রিল মঙ্গলবার বেলা সাড়ে ১০ টায় উপজেলার ঢাকা- বরিশাল মহাসড়কের জয়শ্রী বাসস্টান্ডে ঘন্টাব্যাপী এ আন্দোলন কর্মসুচিতে অংশগ্রহন করেন শিক্ষক শিক্ষার্থী, ব্যবসায়ী,অভিবাবক নারী-পুরুষসহ ৫ শতাধিক লোকজন।

এসময় বক্তৃতা করেন ইউপি সদস্য বাদল মোল্লা,ইউসুফ হোসেন, কে.বি.জি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবির, স্থানীয় মাসুদ হাওলাদার,আবুল মৃধা,মোতালেব হোসেন,মনির সিকদার প্রমূখ।

এ ছাড়াও মানববন্ধনে অংশগ্রহন করেন নিহত ছাত্র’র পিতা সোবাহান হাওলাদার, মাতা রুবি বেগম,দাদা মালেক হাওলাদার, দাদী রুজিনা বেগম এবং জয়শ্রী বন্দরের ব্যবসায়ীরা,অভিবাবকরা এবং বামরাইল এ.বি মাধ্যমিক বিদ্যালয় ও ভরশাকাঠী কে.বি.জি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা স্কুল ছাত্র নয়নকে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িতদের অচিরেই গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্ত্রির দাবী জানান। দাবী মানা না হলে পরবর্তীতে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেয়।

উল্লেখ্য: গত ২৭ এপ্রিল শনিবার সন্ধ্যায় উপজেলার বামরাইল ইউনিয়নের ভরসাকাঠী গ্রামের সোবাহান হাওলাদারের ছেলে বামরাইল এ.বি মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র ইশ্রাফিল হোসেন নয়নকে সহপাঠিরা অপহরণ করে ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে, টাকা না পেয়ে কুপিয়ে নির্মম ভাবে হত্যা করে নয়নকে বস্তাবন্দী করে বাবুগঞ্জ উপজেলার রমজানকাঠী এলাকার সন্ধ্যা নদীতে ফেলে দেয়।

এ ঘটনায় নিহত নয়নের পিতা সাংবাদিকদের কান্নার কন্ঠে বলেন হত্যার ঘটনায় জড়িত একই গ্রামের ওসমান হাওলাদারের ছেলে বখাটে আশিককে গ্রেফতার করা হয়েছে কিন্তু ঘটনা ৩ দিন অতিবাহিত হলেও বাকী খুঁনিদের গ্রেফতার করছেনা থানা পুলিশ তাই আমরা আতঙ্কে রয়েছি।

আরো অভিযোগ করে বলেন সাবেক সেনা সদস্য প্রভাবশালী ইদ্রিস হাওলাদারের ছেলে মুমিনকে পুলিশ ধরে ছেড়ে দেয়ার পরে তারা আমাদেরকে বিভিন্ন ভয়ভীতি ও হুমকী দিচ্ছে।

নিহত’র পরিবার,শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী খুঁনিদের অচিরেই গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়ে পুলিশের উর্দ্ধোতন কর্র্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.