স্কটল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী নিকোলা স্টার্জন গ্রেপ্তার

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: স্কটল্যান্ডের সাবেক ফার্স্ট মিনিস্টার বা প্রধানমন্ত্রী নিকোলা স্টার্জনকে একটি অর্থ কেলেঙ্কারি মামলায় চলমান পুলিশি তদন্তের মধ্যে গ্রেপ্তার করা হয়েছে। স্কটল্যান্ড পুলিশ নিশ্চিত করেছে যে, ৫২ বছর বয়সী সাবেক ফার্স্ট মিনিস্টারকে তদন্তের জন্য সন্দেহজনক হিসাবে হেফাজতে নেয়া হয়েছে।
এসএনপির দলের সাবেক নেতা স্টার্জনকে গোয়েন্দারা জিজ্ঞাসাবাদ করছে এবং এ বিষয়ে ক্রাউন অফিস ও প্রকিউরেটর ফিসকাল সার্ভিসে একটি প্রতিবেদন পাঠানো হবে বলে পুলিশ জানিয়েছে। আদালত অবমাননা আইন ১৯৮১-এর উদ্দেশ্যে সক্রিয় কার্যক্রমের সাথে সোশ্যাল মিডিয়ায় গ্রেপ্তারের বিষয়ে আলোচনা করার সময় পুলিশ জনসাধারণকে সতর্ক থাকার জন্য আহ্বান করেছে।
প্রচারণার জন্য এসএনপি দ্বারা সংগ্রহ করা তহবিলের ৬ লাখ পাউন্ড কীভাবে ব্যয় করা হয়েছে তা নিয়ে পুলিশের তদন্তে স্টার্জন হচ্ছেন গ্রেপ্তার হওয়া তৃতীয় ব্যক্তি। ৫ এপ্রিল, তার স্বামী এবং পার্টির সাবেক প্রধান নির্বাহী পিটার মুরেলকে গ্রেপ্তার করা হয়েছিল যখন অফিসাররা গ্লাসগোতে দম্পতির বাড়ি এবং এডিনবার্গের এসএনপি সদর দফতর সহ বেশ কয়েকটি সম্পত্তিতে তল্লাশি চালিয়েছিল।
প্রায় ১২ ঘন্টা জিজ্ঞাসাবাদের পর ‘আরো তদন্ত মুলতুবির’ পরে মুরেলকে অভিযোগ ছাড়াই মুক্তি দেয়া হয়েছিল। ১৮ এপ্রিল, এসএনপি-এর কোষাধ্যক্ষ কলিন বিটি এমএসপিকে হেফাজতে নেয়া হয়েছিল এবং জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তাকেও অভিযোগ ছাড়াই মুক্তি দেয়া হয়। (সূত্র: এসটিভি)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.