সৌদি হজ মন্ত্রীর সাথে বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী ‘র সৌজন্য সাক্ষাত 

বিশেষ প্রতিনিধি: ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ ফরিদুল হক খান এমপি রবিবার সৌদি আরবে রাজকীয় সৌদি আরব  সরকারের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী ড. তাওফিক বিন ফাওজান বিন মোহাম্মদ আল রাবিয়াহেরর সাথে জেদ্দাস্থ তার মন্ত্রণালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন।
সাক্ষাৎকালে বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী সৌদি হজ ও ওমরাহ মন্ত্রীকে আসন্ন পবিত্র হজ অনুষ্ঠিত হওয়ার বিষয়ে অগ্রগতি জানতে চান। এ সময় সৌদি মন্ত্রী জানান, রাজকীয় সৌদি আরব সরকারের পক্ষ হতে শীঘ্রই এ বিষয়ে ফরমান (ডিক্রি) জারি করা হবে।
বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী সৌদি হজ ও ওমরাহ মন্ত্রীকে জানান, কোভিড-১৯ মহামারি উত্তর পরিস্থিতিতে অনুষ্ঠিতব্য হজে অংশ গ্রহণ করার অভিপ্রায়ে বাংলাদেশের সন্মানিত হজযাত্রীগণ অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এ বিষয়ে বাংলাদেশ সরকারের পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে।
তিনি বাংলাদেশের জন্য বরাদ্দকৃত কোটার পূর্ণ সংখ্যক হজযাত্রী প্রেরণের প্রস্তুতির বিষয়টি অবহিত করলে সৌদি হজ মন্ত্রী জানান, আসন্ন সৌদি- বাংলাদেশ হজ চুক্তি সম্পাদনকালে হজ যাত্রীর সংখ্যা নির্ধারন করা হবে।
সাক্ষাৎকালে সৌদি হজ ও ওমরাহ মন্ত্রী আরও জানান, ওমরাহ যাত্রীগণ পিসিআর টেস্ট ছাড়াই পবিত্র ওমরাহ পালন করতে পারছেন।
উল্লেখ্য, বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী সৌদি হজ ও ওমরাহ মন্ত্রীর আমন্ত্রণে জেদ্দায় ২১-২২ মার্চ, ২০২২খ্রি. তারিখে অনুষ্ঠেয়  “The Conference & Exhibition for Hajj and Umrah services: Transformation Towards Innovation” শীর্ষক সম্মেলনে অংশ গ্রহণের লক্ষে সৌদি আরব সফর করছেন। আগামী ২৫ মার্চ, ২০২২ খ্রি. ধর্ম প্রতিমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি লিয়াকত হোসাইন লায়ন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.