সৌদি, পিএসজি কিংবা বার্সা নয়, ‘ঘরে’ই থাকছেন সিলভা

বিটিসি স্পোর্টস ডেস্ক: বেনার্দো সিলভা তাহলে ম্যানচেস্টার সিটিতেই থাকছেন। তাঁর দলবদল নিয়ে এত গুঞ্জনের কোনোটাই সত্যি হলো না। পিএসজি, বার্সেলোনা এবং দলবদলের বাজার নিয়ে আলোচনায় উঠে আসা সৌদি আরবের আগ্রহের পরও ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তির মেয়াদ এক বছর বাড়ালেন সিলভা।
২০২৬ সালের ৩০ জুন পর্যন্ত ইতিহাদেই থাকছেন এই পর্তুগিজ মিডফিল্ডার। পেপ গার্দিওলার দলের সঙ্গে তাঁর আগের চুক্তির মেয়াদ ছিল ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত। চুক্তির মেয়াদ বাড়ানোর খবর নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি।
২০২১-২২ মৌসুমের পর থেকেই সিলভার সিটি ছেড়ে নতুন দলে যাওয়ার গুঞ্জন শোনা গেছে। শোনা গেছে, ম্যানচেস্টার সিটি ছেড়ে নতুন চ্যালেঞ্জ নিতে চান সিলভা। গত মৌসুমে ট্রেবল জেতার পর সেই গুঞ্জন আরও ডালপালা মেলে। এরপর সিলভাকে কেনার জন্য আগ্রহ প্রকাশ করে পিএসজি ও বার্সেলোনার মতো দল। এমন পরিস্থিতির মধ্যে সিলভাকে সৌদি আরবের ফুটবলে নিতে চায় সৌদি ক্লাব আল হিলাল। পর্তুগিজ এই ফুটবলারকে বছরে ৮ কোটি ইউরোর প্রস্তাবও দিয়েছিল তারা।
তবে গার্দিওলার ম্যানচেস্টার সিটিও সিলভাকে ধরে রাখার চেষ্টা করেছে। আল হিলালের মতো অত বড় অঙ্ক না হলেও সিলভাকে সিটিতে রাখার জন্য আর্থিক অঙ্কের প্রস্তাবটা আরও বাড়িয়েছিল সিটি। ২৯ বছর বয়সী এই মিডফিল্ডার সেই প্রস্তাবে রাজি হয়ে শেষ পর্যন্ত সিটিতেই থেকে গেলেন।
২০১৭ সালের মোনাকো থেকে সিটিতে যোগ দেন সিলভা। এরপর ধীরে ধীরে গার্দিওলার দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠেন সিলভা। গুরুত্বপূর্ণ ম্যাচে পারফর্ম করার দক্ষতা আছে এই পর্তুগিজের। এই তো গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে ছোটখাটো গড়নের এই পর্তুগিজ তারকাই চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় লেগে তখনকার চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের সব আশা-ভরসায় জল ঢেলে দিয়ে ম্যাচের ৩৭ মিনিটের মধ্যে দুই গোল করেন।
ক্লাবটির হয়ে এখন পর্যন্ত ৩০৮টি ম্যাচ খেলেছেন সিলভা। গোল করেছেন ৫৫টি, করিয়েছেন ৫৩টি। আর গত মৌসুমের ট্রেবল, পাঁচটি প্রিমিয়ার লিগসহ জিতেছেন আরও কয়েকটি শিরোপা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.