সৌদিতে ইয়েমেনের ড্রোন হামলা

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবের আবহা আন্তর্জাতিক বিমানবন্দরে আবার ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী। দারিদ্রপীড়িত ইয়েমেনের বিরুদ্ধে সৌদি নেতৃত্বাধীন কথিত আরব জোট যে আগ্রাসন চালিয়ে আসছে তার জবাবে এই ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনি সেনারা।
সংবাদ মাধ্যম পার্সটুডের বরাতে জানা যায়, জেনারেল সারিয়ে জানান, ইয়েমেনি ড্রোন সৌদি বিমানবন্দরের সামরিক বিমানের হ্যাঙ্গারে আঘাত হানে। সৌদি জোটের অব্যাহত আগ্রাসন ও সর্বাত্মক অবরোধের জবাবে ইয়েমেনিরা এই হামলা চালিয়েছে বলে তিনি উল্লেখ করেন।
ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি গতকাল মঙ্গলবার (০২ মার্চ) সন্ধ্যায় সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে দেয়া এক বিবৃতিতে জানিয়েছেন, হুথি সমর্থিত সেনাবাহিনী নিজস্ব প্রযুক্তিতে তৈরী কাসেফ-টু-কে ড্রোন দিয়ে সৌদি আরবের আবহা আন্তর্জাতিক বিমানবন্দরে হামলা চালিয়েছে।
এর আগে, গত রবিবার এক সংবাদ সম্মেলনে জেনারেল সারিয়ি জানান, সৌদি আরবের রাজধানী রিয়াদের গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর স্থানগুলোতে জুলফিকার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালানো হয়েছে। (সূত্র: পার্স টুডে)

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.