সোমবার টিকাকরণে নয়া নজির রাজ্যের

বিশেষ (ভারত) প্রতিনিধি: করোনা টিকা দেওয়ার প্রথম দিন থেকেই পশ্চিমবঙ্গের সঙ্গে কেন্দ্রের দ্বন্দ্ব প্রকট ছিল। পর্যাপ্ত পরিমাণে বা প্রয়োজনীয় সংখ্যক টিকা পাওয়া যাচ্ছে না বলে বারবার করে অভিযোগ করা হয়েছিল রাজ্যের তরফ থেকে। এরই মধ্যে সোমবার রাজ্যে এক বিশেষ দিন হিসাবে চিহ্নিত থাকবে।
রাজ্য স্বাস্থ্য দফতরের তরফ থেকে স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানান, “সোমবার রাজ্যে একদিনে সব থেকে বেশি মানুষকে করোনা টিকা দেওয়ার কাজ সম্পন্ন হয়েছে। এই দিন ৫ লক্ষের বেশি মানুষকে করোনা টিকা দেওয়া হয়েছে। গতকাল সোমবার গোটা রাজ্য জুড়ে একদিনে ৫ লক্ষ ২ হাজার ১৮৩ জনকে করোনা টিকা দেওয়া হয়েছে। যা রেকর্ড।’’
তিনি আরও জানিয়েছেন ‘‘টিকার যোগান যদি প্রয়োজনীয় সংখ্যক থাকে তবে আমরা আরো বেশি করোনা টিকা প্রদান করতে পারব মানুষকে। এছাড়াও এ দিন আরো একটি মাইলফলক আমরা ছুঁতে পেরেছি, রাজ্যে এখনও পর্যন্ত প্রথম এবং দ্বিতীয় ডোজ মিলিয়ে মোট এক কোটির বেশি মানুষকে করোনা টিকা দেওয়া সম্পূর্ণ হয়েছে।
মোট এক কোটি এক লক্ষ ২২ হাজার ১৪০ জন ব্যক্তির দুই ডোজ এর করোনা টিকাকরণ সম্পন্ন হয়েছে। এটা অত্যন্ত আনন্দের বিষয়। প্রয়োজনীয় টিকা পেলে আমরা এই রাজ্যের সমস্ত মানুষের করণা টিকা দেওয়ার কাজ সম্পূর্ণ করতে পারব।”
অক্টোবর মাসের তৃতীয় ঢেউ আসতে চলেছে বলে কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরের রিপোর্ট জমা পড়েছে। যদিও দেশজুড়ে যেভাবে করোনা টিকাকরণ চলছে তাতে যত বেশি সংখ্যক মানুষের টিকাকরণ প্রক্রিয়া সম্পন্ন হবে ততো বেশি সুরক্ষিত থাকা যাবে বলে মনে করা হচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (ভারত) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.