সোনালী ব্যাংকের শিবগঞ্জ শাখায় শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা লোপাট

 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: সোনালী ব্যাংক এর চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ শাখা থেকে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা লোপাট হয়েছে। উপজেলার সাবেক লাভাঙ্গা দাখিল মাদ্রাসার অষ্টম ও ৫ম শ্রেণির ৪২ জনের উপবৃত্তি বাবদ ১ লাখ ৪ হাজার ৮০ টাকা লোপাট হয়েছে। জানা গেছে, প্রায় দুই সপ্তাহ আগে ওই মাদ্রাসা সুপার আবু বাক্কার সিদ্দিক বিল তৈরী করে উপজেলা শিক্ষা অফিসের স্বাক্ষর করে শিবগঞ্জ ট্রেজারি শাখায় জমা দেয়।

রবিবার সকাল সাড়ে ১০টার দিকে খোঁজ নিতে আসলে সেই বিলের কাগজের কোন খোঁজ না পাওয়ায় হিসাব সহকারীকে বিষয়টি দেখতে বলেন। পরে হিসাব সহকারী বলেন, আপনার বিল জমা হয়ে গেছে। ব্যাংকে খোঁজ নেন। তার কথা মত ব্যাংকে যোগাযোগ করা হলে ব্যাংক কর্মকর্তারা বলেন, কে বা কারা উপবৃত্তির টাকা তুলে নিয়ে চলে গেছে। তবে কে বা কারা টাকা তুলেছে নিশ্চিতভাবে তা বলতে পারেনি ব্যাংক কর্মকর্তারা।

অনেকে ধারণা করছেন ব্যাংক কর্মকর্তাদের যোগসাজসেই এ টাকা উত্তোলন করা হয়েছে। স্থানীয় কয়েকজন গ্রাহক ও শিক্ষকগণ অভিযোগ করে বলেন, এখানকার কর্মকর্তারা আমাদের গ্রাহক তো দূরের কথা, মানুষ মনে করেনা, আমাদের সাথে খুব খারাপ ব্যবহার করেন। নানা ভাবে হয়রানী করে। আমরা এই সোনালী ব্যাংকে সেবা পাইনা। শুধু হয়রানী ও লাঞ্চিত হই। এদিকে, সাবেক লাভাঙ্গা দাখিল মাদ্রাসার সুপার আবু বাক্কার সিদ্দিক বলেন, শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা ব্যাংকে উত্তোলন করতে হলে প্রতিষ্ঠানের সীল ও সই লাগে। কিন্তু আমার প্রতিষ্ঠানের কোন সীল ও সই ছাড়াই ব্যাংক কর্মকর্তারা কথিত ব্যক্তির সাথে যোগসাজসেই শিক্ষার্থীদের উপবৃত্তির ১ লাখ ৪ হাজার ৮০ টাকা উঠিয়ে নিয়েছে।

এব্যাপারে জানতে চাইলে সোনালী ব্যাংকের ম্যানেজার জমিউল ইসলাম জানান, ১ লাখ ৪ হাজার ৮০ টাকা উত্তোলনের বিষয়ে কিছুই জানেন না। কিন্তু বিলে এই ব্যাংক কর্মকর্তার সই রয়েছে। সাংবাদিকরা ম্যানেজার জমিউল ইসলামকে প্রশ্ন করলে তার উপস্থিতিতে নিম্ন শ্রেণির কর্মকর্তারা প্রতি উত্তর করেন। শেষে ব্যাংকের ম্যানেজার জমিউল ইসলাম টাকা লোপাটের বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.