সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের নির্বাচন : সভাপতি আওয়াল-সেক্রেটারী রুহুল


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ স্থলবন্দর সিএ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের নির্বাচন শান্তিপূর্ণভাবে শেষে হয়েছে। প্রায় ১১ বছর পর অনুষ্ঠিত দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি হয়েছেন মো. আবদুল আওয়াল এবং সাধারণ সম্পাদক হয়েছেন মো. রুহুল আমিন।

গতকাল শনিবার সোনামসজিদ পর্যটন মোটেলে এই ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৪ টা পর্যন্ত চলে এই ভোটগ্রহন। নির্বাচনে সভাপতি পদে ৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. আবদুল আওয়াল। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি মো. জাহিদুল ইসলাম শওকত পেয়েছেন ২২ ভোট।

সাধারণ সম্পাদক পদে ৩৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. রুহুল আমিন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি মো. আব্দুর রশিদ পেয়েছেন ৩০ ভোট। ৪৫ ভোট পেয়ে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মো. সৈবুর রহমান, সহ-সভাপতি পদে ৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. খাইরুল ইসলাম, ৩৯ ভোট পেয়ে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. মেসবাউল হক, ২৩ ভোট পেয়ে সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাহাঙ্গীর আলম, ৩৪ ভোট পেয়ে অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছেন ফিরোজ খান, ৪৮ ভোট পেয়ে বন্দর সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. নাসিরুদ্দিন। এছাড়াও নির্বাচনে ৫ জন সদস্য নির্বাচিত হয়েছেন।

নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার আবদুল গফুর জানান, সুষ্ঠভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এই নির্বাচনে ১৩টি পদের বিপরীতে ৩১ জন প্রার্থী অংশগ্রহণ করে। নির্বাচনে মোট ভোটার ছিলো ৯৬ জন। আর ভোট পড়েছে ৯০টি। এদিকে, দীর্ঘদিন পর নির্বাচিত এই কমিটি বন্দরের ব্যবসা বাণিজ্যের প্রসারে এবং সমস্যা সমাধানে গরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেই মনে করছেন সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, ১১ বছর পর শনিবার চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের নির্বাচনের ভোট গ্রহণ সকাল ৯টায় সোনামসজিদ পর্যটন মোটেলে শুরু হয়। গত ৩১ অক্টোবর নির্বাচন হওয়ার কথা থাকলেও আদালতের নিষেধাজ্ঞার কারনে বন্ধ হয়ে যায়।

পরবর্তীতে ৪ নভেম্বর অস্থায়ী নিষেধাজ্ঞা প্রত্যাহার হওয়ায় ৭ নভেম্বর নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। নির্বাচনে সিনিয়র সিএন্ডএফ এজেন্ট আবদুল গফুরকে প্রধান নির্বাচন কমিশনার এবং আনিসুজ্জামান ফল ও মুকলেসুর রহমানকে নির্বাচন কমিশনার করে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচনী পরিচালনা বোর্ড গঠন করা হয়।

গত ২৮ সেপ্টেম্বর নির্বাচনী তফসিল ঘোষণা পর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের নির্বাচনে ৩১ জন মনোনয়নপত্র জমা দেন। সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবদুল আওয়াল ও শওকত জাহিদুল ইসলাম প্রিন্স। সাধারণ সম্পাদক পদে আরএম রশীদ, রুহুল আমীন ও বাবুল চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া সহ-সভাপতি পদে ২ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ২, সহ-সম্পাদক পদে ৪ এবং অর্থ বিষয়ক সম্পাদক পদে ৩ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। মোট ১৩টি পদের বিপরীতে ৩০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। ২০০৯ সালের মার্চ মাসে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.