সোনাইমুড়ীতে মনোনয়ন না পেয়ে ইউনিয়ন আ’লীগ সভাপতির পদত্যাগ 

সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি: নোয়াখালীর সোনাইমুড়ীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক না পাওয়ায় অভিমানে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদত্যাগ করেছেন। দীর্ঘদিন থেকে এলাকায় কাজ করে আসার পরও প্রতীক না পাওয়ার ক্ষোভ ও হতাশার কারণে পদত্যাগ করেছেন বলে জানান নাজিমউদ্দীন পাটোয়ারী।
রবিবার রাতে নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আইডিতে পদত্যাগের ঘোষণা দেন এই প্রবীণ রাজনীতিবিদ।
কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্ত মোতাবেক নৌকা প্রতীকের প্রার্থীদের তালিকা চুড়ান্ত করা হয়। এরপর বিভিন্ন মাধ্যমে তা প্রকাশ হলেই শুরু হয় পক্ষে বিপক্ষে নানা বিতর্ক।
নাজিম উদ্দিন তার ফেসবুকে লিখেছেন, “উপজেলা থেকে জেলা নেতৃবৃন্দ এবং দলীয় কর্মকাণ্ডে ৫ লক্ষাধিক টাকা খরচ হয়েছে, শেষ পর্যন্ত কেন্দ্রীয় অফিসেও ৫ হাজার টাকা দিয়ে মনোনয়ন নিতে হলো। এরপরেও আমাকে মুল্যায়ন না করায় ৮নং সোনাপুর ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মনে কষ্ট নিবেন না। আপনারা আমাকে ক্ষমা করে দিবেন। সোনাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ হতে অদ্য ০৬ ডিসেম্বর/২০২১ পদত্যাগ করিলাম”।
সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন পদত্যাগের ঘোষণা সম্পর্কে তার কাছে জানতে চাইলে তিনি বলেন, “আমি দীর্ঘদিন থেকে রাজনীতি করি কিন্তু এমন উদ্বাস্তু আচরণ দেখিনি। সাবেক চেয়ারম্যানদের যদি মনোনয়ন দিতেই হয়, তবে আমাদের মতো দলীয় নেতাকর্মীদের নিয়ে ছেলে খেলার কী দরকার ছিলো? এমন সিদ্ধান্তে আমি হতাশ, তাই আমি পদত্যাগ করলাম”।
লিখিত ভাবে পদত্যাগপত্র জমা দেওয়া প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ” উপজেলা আ”লীগের কমিটির বয়স ১৮ বছর। এমন অবৈধ কমিটির কাছে আমি পদত্যাগপত্র জমা দিবো না। প্রয়োজনে আমি জেলা কমিটির নিকট জমা দিবো”
উল্লেখ্য, উপজেলার ১০টি ইউনিয়নের ৮টিতে বর্তমান চেয়ারম্যান, বাকি ২টি ইউনিয়নে (চাষীরহাট- আবদুর রহিম, বারগাঁও- সামছুল আলম) নতুন প্রার্থীকে নৌকা প্রতীকের প্রার্থী ঘোষণা করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি মোরশেদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.