সোনাইমুড়ীতে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু, তদন্ত কমিটি গঠন

সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি: নোয়াখালীর সোনাইমুড়ী বাজারে ভুল চিকিৎসায় জরুরী সেবা ও নরমাল ডেলিভারি হাসপাতালে এক গৃহবধূর সিজার অপারেশনের নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। পাশাপাশি গৃহবধূর জরায়ু,পায়ুপথ কেটে ফেলায় অবস্থা আশঙ্কাজনক বলে জানা যায়।
তথ্যসূত্রে জানা যায়, উপজেলার সোনাইমুড়ী বাজারে অবস্থিত হাসপাতালে রবিবার দিবাগত রাত একটার দিকে পার্শ্ববর্তী সেনবাগ উপজেলার কেশারপাড় ইউনিয়নের খাজুরিয়া উত্তর পাড়া গ্রামের আলাউদ্দিন এর স্ত্রী সন্তান সম্ভবনা রোকসানা আক্তার এই হাসপাতালে ভর্তি হন। রাতেই অনভিজ্ঞ লোকজন দিয়ে সিজার অপারেশন করে প্রসূতি মৃত সন্তান জন্ম দেয়।
রোগীর অভিভাবকের অভিযোগের ভিত্তিতে সোনাইমুড়ী থানার পুলিশ এসে মৃত লাশটি উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে।
এনিয়ে সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ খালেদা আক্তারকে প্রধান করে তিন সদস্য বিশষ্ট তদন্ত  কমিটি গঠন করা হয়। সোমবার বেলা ১২টার দিকে তদন্ত কমিটি ঐ হাসপাতালে গিয়ে ভুল চিকিৎসার সত্যতা পান। পরে কমিটি এই হাসপাতালটি বন্ধ করে দেন।
সোনাইমুড়ী থানার ওসি হারুনুর রশিদ বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করেছেন।
সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার ইসরাত জাহান বিটিসি নিউজকে বলেন, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে সোনাইমুড়ী একটি বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় একটি নবজাতকের মৃত্যুর ঘঠনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি ভুল চিকিৎসার সত্যতা পাওয়ায় হাসপাতালটি বন্ধ করে দেওয়া হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি মোরশেদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.