সোনাইমুড়ীতে দ্রব্যমূল্যের উর্ধগতি নিয়ে ব্যবসায়ীদের সাথে পুলিশের মতবিনিময়

সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি: নোয়াখালীর সোনাইমুড়ীতে পবিত্র মাহে রমজানকে কেন্দ্র করে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন পুলিশ প্রশাসন। সভায় সোনাইমুড়ী বাজারের যানজট নিরসনে কার্যকরী পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরে পৌর বাজারের তাজমহল রেস্তোরাঁয় অনুষ্ঠিত সভায় বাজারের মুদি, মাছ,পোষাক ও জুতা ব্যবসায়ীরা তাদের বিভিন্ন সমস্যার ও উত্তরণের উপায় তুলে ধরেন।
ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন,রমজানকে কেন্দ্র করে একদল অসাধু ব্যবসায়ী অধিক মুনাফার জন্য দাম বেশি রাখছে। অসাধু মাছ ব্যবসায়ীরা ডিজিটাল মেশিনের মাধ্যমে ওজনে কম দিচ্ছে। জুতা-পোষাক ব্যবসায়ীদের অনেকে দ্রব্যমূল্যের ১০ গুন দাম রাখছে। ফলে প্রবাসী অধ্যুষিত ক্রেতারা ক্ষতিগ্রস্ত হচ্ছে। মাছ, মুদি, সবজি বাজারে শক্তিশালী সিন্ডিকেট রয়েছে। যে কারণে এই বাজারে সব কিছুর দাম আশপাশের সকল বাজারের তুলনায় অনেক বেশি। এসকল সিন্ডিকেটের কারণে এই এলাকার ক্রেতারা হয়রানির শিকার হচ্ছে।
এসময় বাজার বণিক সমিতির সাংগঠনিক সম্পাদক বেলাল হোসেন ভুইয়া বলেন, বাজারের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে যানজট। বাজারে অবৈধ ভাবে ফুটপাত দখল করে ব্যবসা করায় এই যানজটের সৃষ্টি হচ্ছে। ফলে দুর্ভোগ পোহাতে হচ্ছে ব্যবসায়ী ও সাধারণ ক্রেতাদের।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চাটখিল-সোনাইমুড়ী সার্কেল সহকারী পুলিশ সুপার (এএসপি) নিত্যানন্দ দাস বলেন, করোনা ও ইউক্রেন-রাশিয়া যুদ্ধের বিরূপ প্রভাব পড়ছে সারা বিশ্বে। সেই প্রভাব দ্রব্যমূল্যের উপরেও পড়েছে। অসাধু ব্যবসায়ীরা এটাকে আরও বাড়িয়ে অতি মুনাফা অর্জনের চেষ্টা করছে। প্রশাসন কঠোরভাবে এসকল অসাধু সিন্ডিকেট মোকাবিলা করবে। যানযট নিরসনে বাজারে ওয়ান ওয়ে গাড়ি চলবে আগামীকাল থেকে।
সোনাইমুড়ী থানার ওসি জিয়াউল হকের সভাপতিত্বে ও এস আই শাহ আলমের সঞ্চলনায় উপস্থিত ছিলেন,বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম ভূঁইয়া,মোদি মনোহারি কমিটির সভাপতি খলিলুর রহমান,বণিক সমিতির কার্যকরী সভাপতি হিরণ পাটোয়ারী,যুগ্ম সম্পাদক নিজাম উদ্দিন নান্নু,সাংগঠনিক সম্পাদক বেলাল ভূঁইয়া,প্রেসক্লাব সভাপতি খোরশেদ আলম। বণিক সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক ওসমান আলী সরকার, পরিবেশ ও শৃঙ্খলা বিষয়ক সম্পাদক হারুন অর রশিদ সুমন, সদস্য মোহাম্মদ হোসেন, রুহুল আমিনসহ বাজারের ব্যাবসায়ী, সাংবাদিক ও বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি মোরশেদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.