সোনাইমুড়ীতে অবৈধভাবে ফসলি জমির মাটি কাটায় লাখ টাকা জরিমানা

সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি: দীর্ঘদিন ধরে নোয়াখালীতে শুষ্ক আবহাওয়া বিরাজ করায় জেলার সোনাইমুড়ী উপজেলার প্রতিটি ইউনিয়নে জেঁকে বসেছে একদল মাটি খেকো।
ফলে একদিকে যেমন ফসলি জমির উর্বরতা বা টপ সয়েল নষ্ট হচ্ছে অন্যদিকে সরকারের কোটি কোটি টাকার সড়ক বিনষ্ট হচ্ছে মাটি বহন করা গাড়ির কারনে। আর অল্প বৃষ্টিতেই দুর্ভোগ পোহাতে হচ্ছে কর্দমাক্ত সড়কের কারনে।
দূর্ঘটনার আশংকা নিয়েই উপজেলার প্রতিটি গ্রামাঞ্চলের মানুষরা চলাচল করছে এমন বেহালা দশার মধ্যদিয়ে।
অবশেষে এমন ভঙ্গুর দশার মধ্যদিয়ে সোমবার দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে মাটি ব্যবসায়ীদের ১ লক্ষ ১৫ হাজার টাকা জরিমানা করে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন ও সহকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.শাহিন মিয়া।
এসময় উপজেলার গোবিন্দপুর গ্রামের মৃত নুরুল হকের ছেলে বেলাল হোসেনকে (৪০) ৫০ হাজার টাকা,বেগমগঞ্জ উপজেলার গয়েছপুর গ্রামের ইদ্রিস মিয়ার ছেলে মোঃ রহমত উল্ল্যাকে (৪৩) ১২ হাজার টাকা,চট্রগ্রামের রাউজান সত্তরপাড়ার বাদশা মিয়ার ছেলে মোঃ আবু বকরকে (২৮) ৩ হাজার টাকা,সোনাইমুড়ী উপজেলার অম্বরনগর গ্রামের ছালেহ আহমেদকে ৫০ হাজার টাকাসহ ৪জনকে সর্বমোট ১ লক্ষ ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মো.ইসমাইল হোসেন জানান, “ফসলি জমির মাটি কেটে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী ফসলি জমির উর্বরতার পাশাপাশি সড়কের ক্ষতি করে আসছে। সেই সাথে মানুষের দুর্ভোগ সৃষ্টি করছে। ফসলে জমি রক্ষার্থে অভিযান অব্যাহত থাকবে”।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি মোরশেদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.