সৈয়দপুরে ডিবি ও এনএসআই পরিচয়ে মোটর সাইকেল চেকিং এর নামে চাঁদাবাজির সময় আটক-২

নীলফামারী প্রতিনিধি:  নীলফামারীর সৈয়দপুরে ডিবি ও এনএসআই পরিচয়ে মহাসড়কে মোটর সাইকেলের কাগজপত্র চেকিং এর নামে চাঁদাবাজির সময় দুই ব্যক্তিকে আটক করা হয়েছে।

আজ (১৬ নভেম্বর) শনিবার সকালে সৈয়দপুর শহরের উপকুলে রাবেয়া ফ্লাওয়ার মিল এলাকায় স্থানীয় জনগন তাদের আটক করে। আটকৃতরা হলো সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের তেলীপাড়ার কাতিবুল ইসলামের ছেলে রংপুর মডেল কলেজের অনার্স (অর্থনীতি) ২য় বর্ষের ছাত্র মোজাহার হোসেন (২১) ও দিনাজপুর জেলার চিরিরবন্দরের ফতেজংপুর ইউনিয়নের রাজাপাড়া গ্রামের হায়দার আলীর ছেলে ও ফতেজংপুর কলেজের একাদশ শ্রেনীল ছাত্র রফিকুল ইসলাম (১৯)। তাদের জিজ্ঞাসাবাদ শেষে আদালতে প্রেরণ করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, রাবেয়া মিল এলাকায় দিনাজপুর-সৈয়দপুর মহাসড়কে যাতায়াতকারী মোটর সাইকেল আরোহীদের গতিরোধ করে কাগজপত্র চেকিং করছিল আটক দুই যুবক। এ সময় স্থানীয়রা তাদেরকে চিনতে পারায় প্রাথমিকভাবে তাদের পরিচয় জানতে চায়। কিন্তু তারা পরিচয় দিতে গড়িমসি করে এবং কাগজপত্র দেখার নামে অর্থ দাবি করে। এতে উপস্থিত লোকজনের মধ্যে সন্দেহ দেখা দেয়ায় তাদের পরিচয় জানতে চইলে সাদা পোশাকধারী দুইজনের মধ্যে মোজাহার হোসেন জানায় সে ডিবি পুলিশের সদস্য এবং রফিকুল ইসলাম তার পরিচয় দেয় গোয়ান্দা সংস্থা এনএসআই এর সদস্য হিসেবে।

এমতাবস্থায় ৯৯৯ নম্বরে কল করে সৈয়দপুর থানায় জানানো হলে এসআই সাহিদুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হয়ে যুবকদের পরিচয় জানতে চাইলে নিজেদের আইডি কার্ড প্রদর্শণ করে। পরীক্ষা-নিরীক্ষার পর দেখা যায় তাদের আইডি কার্ড ভূয়া। এসময় তাদের কাছ থেকে খেলনা পিস্তলও উদ্ধার করা হয়। পরে তাদের আটক করে সৈয়দপুর থানায় নিয়ে আসা হয়।

এসআই সাহিদুর রহমান বিটিসি নিউজকে জানান, আটক দুইজন সহ শরিফুল নামে অপর আরেকজন মিলে তারা কাগজপত্র চেকআপের নামে চাঁদাবাজি করছিল। যাদের কাগজপত্র ছিলনা তাদের সড়ক পরিবহন আইন ২০১৮ এর আলোকে অর্থদন্ড করে টাকা আদায় করছিল। তাদের কাছ থেকে টাকা আদায়ের রশিদ ও খেলনা পিস্তল উদ্ধার করা হয়েছে। আটক যুবকদ্বয়ের বিরুদ্ধে প্রতারণাসহ আইডি কার্ড জালিয়াতির মামলা দিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নীলফামারী প্রতিনিধি এম কে আনোয়ার।

Comments are closed, but trackbacks and pingbacks are open.