সৈকত সরকারি কলেজের অধ্যক্ষের অবসর জনিত বিদায় সংবর্ধনা

নোয়াখালী জেলা প্রতিনিধি: নোয়াখালীর দক্ষিণ অঞ্চলের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সৈকত সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মোনায়েম খানের অবসরোত্তর ছুটিতে গমন উপলক্ষে বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে সৈকত সরকারি কলেজের আয়োজনে কলেজ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়।
অনুষ্ঠানে কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারি অধ্যাপক মো. নাসিম ফারুকের সঞ্চালনায় কলেজে উপাধ্যক্ষ মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক আব্দুল হাই, অর্থনীতি বিভাগের সহকারি অধ্যাপক মিজানুর রহমান, বাংলা বিভাগের সহকারি অধ্যাপক আবদুল্লাহ দিদার, ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক রণজিৎ কুরী, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক বেলায়েত হোসেন, বাংলা বিভাগের সহকারি অধ্যাপক ছালাহ উদ্দিন, জীববিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক হেলাল উদ্দিন, থানারহাট কলেজের অধ্যক্ষ মো. ইয়াছিন আলী, ডেসটিনি কলেজের অধ্যক্ষ কেশব দেবনাথ, সৈকত সরকারি কলেজের ইসলাম শিক্ষা বিভাগের প্রভাষক মাহবুবুল ইসলাম, সমাজকর্ম বিভাগের প্রভাষক মামুনুর রশীদ, প্রভাষক মো. ফারুক, ইসলাম শিক্ষা বিভাগের প্রভাষক মো. ওয়ালী উল্লাহ, রাজারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শারমিন নাহার, অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক ইব্রাহিম সেলিম প্রমুখ।
অনুষ্ঠানে বিদায়ী অধ্যক্ষ মোহাম্মদ মোনায়েম খান তার শিক্ষকতা কর্মজীবনের নানা বিষয় আলোচনা করেন। তিনি তার বাকি জিবনের সুস্থতা, সুখ ও সমৃদ্ধির জন্য সকলের কাছে দোয়া প্রত্যাশা করেন। এসময় কলেজে কর্মরত সহকর্মী শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দও স্মৃতিচারণ মূলক নানা বিষয় আলোচনা করেন।
আলোচনাকালে সকল সহকর্মীগণ অশ্রুসিক্ত নয়নে গুণীজন শিক্ষক হিসেবে পরিচিত অধ্যক্ষ মোনায়েম খানের শিক্ষা ক্ষেত্রে অসামান্য অবদানের কথা তুলে ধরেন। ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. জসিম উদ্দিন বলেন, “অধ্যক্ষ মোনায়েম স্যার অত্যন্ত মেধাবী, ধৈর্যশীল, দক্ষ প্রশাসক এবং একজন সুযোগ্য অভিভাবক ছিলেন। উনি তিল তিল করে গড়ে তুলেছেন বলে ঐতিহ্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানটি জাতীয়করণ হয়েছে।”
বিদায় অনুষ্ঠান উপলক্ষে বিদায়ী অধ্যক্ষকে ফুল দিয়ে বরণ সহ তিনি ও তার পরিবারের জন্য কলেজের স্টাফ কাউন্সিলের পক্ষ থেকে নানা প্রকার উপহার সামগ্রী প্রদান করা হয়। এসময় অধ্যক্ষ মোহাম্মদ মোনায়েম খান নতুনভাবে দায়িত্বে নিযুক্ত হওয়া ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. জসিম উদ্দিনকে ফুলেল শুভেচ্ছা জানান। তবে গুনীজন এই শিক্ষককে বিদায় দিতে গিয়ে সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সকলে অশ্রুসিক্ত নয়নে আবেগে আপ্লুত হয়ে পড়ে।
গত ২৯ আগষ্ট ২০২৪ ইং ছিল অধ্যক্ষ মোহাম্মদ মোনায়েম খানের দাপ্তরিকভাবে শেষ কর্মদিবস। তিনি ১৯৯৩ ইং সালে সৈকত সরকারি কলেজ প্রতিষ্ঠার শুরুতে যোগদান করেন। প্রান্তিক এলাকায় নানা চ্যালেঞ্জের মাঝেও কলেজটিকে তিনি জাতীয়করণে অনবদ্য ভুমিকা রেখেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী জেলা প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.