সেভিয়াকে উড়িয়ে শীর্ষস্থান মজবুত করল বার্সা

বিটিসি স্পোর্টস ডেস্ক: লালিগায় উড়ন্ত স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। টানা পঞ্চম জয়ে রিয়ালের সঙ্গে ব্যবধান বাড়িয়ে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান আরও জোরাল করল কাতালানরা।
ঘরের মাঠ ন্যু ক্যাম্পে গতকাল রোববার (০৫ ফেব্রুয়ারি) রাতে সেভিয়াকে ৩-০ গোলে হারিয়েছে জাভি হার্নান্দেসের শিষ্যরা।
নিজেদের মাঠে এদিন ম্যাচের প্রথমার্ধ থেকেই আক্রমণাত্নক খেলতে থাকে বার্সা, তবে পাচ্ছিল না গোলের দেখা। এর ওপর ম্যাচের পঞ্চম মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন সার্জিও বুসকেটস। যা বড় ধাক্কা হয়ে আসে বার্সার জন্য। এই সুযোগে আক্রমণের ধার বাড়ায় সেভিয়া।
ম্যাচের ১৬তম মিনিটে গোলের দারুণ সুযোগ পায় বার্সা। তবে রবার্ট লেভান্দোস্কির জোরাল শট ঠেকিয়ে দলকে সে যাত্রায় রক্ষা করেন সেভিয়া গোলরক্ষক ইয়াসিন বোনো।
একই ঘটনার পুনরাবৃত্তি ম্যাচের ২৬তম মিনিটেও। আবারও লেভান্দোস্কির দূরপাল্লার শট কোনোমতে ঠেকিয়ে দেন এই মরোক্কান গোলরক্ষক। বাকি সময়ে একের পর এক আক্রমণ করলেও গোলের দেখা পায়নি বার্সা। তাই প্রথমার্ধ শেষে গোলশূন্য বিরতিতে যেতে হয় দু’দলকে।
দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণের ধার আরও বাড়ায় বার্সা। যার ফল পেতেও খুব বেশি সময় লাগেনি। ম্যাচের ৫৮তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। বুসকেটসের বদলি হিসেবে নামা কেসিয়েকের বাড়ানো বলে নান্দনিক ফিনিশিংয়ে জালের দেখা পান স্প্যানিশ ডিফেন্ডার জর্দি আলবা।
৬০তম মিনিটেই সমতায় ফেরার সুযোগ পেয়েছিল সেভিয়া। তবে গ্রিলের ক্রসে পা ছোঁয়াতে ব্যর্থ হন এরিক লামেলা। প্রথম গোলের পর দ্বিতীয় গোলের জন্যও বেশি অপেক্ষা করতে হয়নি কাতালানদের। ম্যাচের ৭০তম মিনিটেই রাফিনিয়ার বাড়ানো বল থেকে গোল করেন স্প্যানিশ মিডফিল্ডার গাবি। এই গোলের মাধ্যমে ব্যবধান ২-০ করে বার্সা। জোড়া গোলে পিছিয়ে পড়া সেভিয়া পাল্টা আক্রমণ করলেও জালের দেখা পায়নি। এই সুযোগে ব্যবধান ৩-০ করেন রাফিনিয়া। আলবার বাড়ানো বল থেকে গোল করেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার।
এরপর বাকি সময় চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি সেভিয়া।  ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।
এই জয়ের ফলে ২০ ম্যাচে ১৭ জয় ও ২ ড্রয়ে বার্সার পয়েন্ট ৫৩। সমান ম্যাচে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৪৫। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.