সেন্টমার্টিন থেকে ফিরলেন আটকে পড়া শতাধিক পর্যটক

কক্সবাজার প্রতিনিধি: বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিনে আটকে পড়া শতাধিক পর্যটক ট্রলারে করে জীবনের ঝুঁকি নিয়ে টেকনাফে ফিরে এসেছেন।

আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) রাতে চারটি কাঠের ট্রলারে তারা টেকনাফ পৌরসভার কায়ুকখালী ঘাটে পৌঁছান। আরও ২০-২৫ জন পর্যটক স্বেচ্ছায় সেখানে থেকে গেছেন।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) দুপুরের দিকে পর্যায় ক্রমে চারটি কাঠের ট্রলারে তারা টেকনাফ ফিরে যান। রাতের দিকে আটকে পড়া পর্যটকরা নিরাপদে টেকনাফে পৌঁছান। আরও কিছু পর্যটক সেন্টমার্টিন দ্বীপে স্বেচ্ছায় রয়ে গেছেন। তাদের সার্বক্ষণিক খোঁজ-খবর নেওয়া হচ্ছে।

ফিরে আসা পর্যটকরা জানান, গত ১৮ ও ১৯ সেপ্টেম্বর কক্সবাজার থেকে কর্ণফুলী এক্সপ্রেস নামে একটি জাহাজে তারা সেন্টমার্টিন বেড়াতে যান। গত সোমবার (২১ সেপ্টেম্বর) তাদের ফিরে আসার কথা থাকলেও সাগরে ৩ নম্বর সংকেত জারি হওয়ায় সেদিন থেকে জাহাজ চলাচল বন্ধ হয়ে যায়। ফলে তারা সেখানে আটকা পড়েন। তবে এ সময় তাদের তেমন কোনো অসুবিধা হয়নি।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম সাইফ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, লঘুচাপের প্রভাবে সাগর উত্তাল থাকায় দুর্ঘটনা এড়াতে গত সোমবার (২১ সেপ্টেম্বর) থেকে টেকনাফ- সেন্টমার্টিন নৌপথে যোগাযোগ বন্ধ রাখা হয়েছে। এতে সেন্টমার্টিনে আটকা পড়েছিলেন শতাধিক পর্যটক। তারা ট্রলারে করে টেকনাফে ফিরে এসেছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কক্সবাজার প্রতিনিধি আবুল কালাম আজাদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.