সেন্টমার্টিনে ৫ লক্ষ পিস ইয়াবা সহ গ্রেপ্তার-৭

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের সেন্টমার্টিনের কাছে বঙ্গোপসাগর থেকে ৫ লক্ষ পিস ইয়াবাসহ ৭ ইয়াবা পাচারকারীকে গ্রেপ্তার বাংলাদেশ কোস্ট গার্ড।

এ সময় ইয়াবা পাচারের কাজে ব্যবহৃত একটি কাঠের ট্রলার জব্দ করা হয়।

বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া উইংয়ের কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক বিষয়টি বিটিসি নিউজ এর প্রতিবেদককে নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘একটি ইয়াবার বড় চালান মিয়ানমার থেকে বঙ্গোপসাগর দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে- আজ রবিবার (২০ সেপ্টেম্বর) ভোররাতে এমন সংবাদ পেয়ে সাগরে টেকনাফ স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল ইসলামের নেতৃত্বে একটি দল সেখানে অবস্থান করেন। কিছুক্ষণ পর একটি কাঠের ট্রলার আসতে দেখলে থামানোর সংকেত দেন তারা। ইয়াবা পাচারকারীরা সংকেত না মেনে পালিয়ে যাওয়ার সময় কোস্ট গার্ডের সদস্যরা দাওয়া করে একটি ট্রলারসহ সাতজনকে গ্রেপ্তার করে। এ সময় ট্রলারটি থেকে ৫ লাখ ইয়াবা উদ্ধার করা হয়।’

গ্রেপ্তারকৃতরা হলেন: আব্দুস শুকুর (২৮), মো. জাহিদ হোসেন (৩৫), আবদুল মোনাফ (৪৫), নুর আলম (৪১), মো. আমান উল্লাহ (৩৩),  মো. মহরম আলী (৫০) ও আব্দুল পেডাম (২৩)।

অভিযানের নেতৃত্ব দেওয়া লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ‘মাদক পাচার রোধে কোস্ট গার্ড সদস্যরা প্রতিনিয়ত নাফ নদী ও বঙ্গোপসাগরের টহল জোরদার করা করেছে। সে অনুযায়ী রোববার ভোরে বঙ্গোপসাগর থেকে ৫ লক্ষ ইয়াবাসহ ৭ মাদক পাচারকারীকে গ্রেপ্তার করে। তাদের বিরুদ্ধে মাদক আইনের মামলা রুজু করে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।’

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কক্সবাজার প্রতিনিধি আবুল কালাম আজাদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.