সেনা কর্মকর্তার স্ত্রী পরিচয়ে কোটি টাকার প্রতারণা!

কুমিল্লা ব্যুরো: শান্তিরক্ষী মিশনে নিহত সেনা কর্মকর্তার স্ত্রী পরিচয় দিয়ে কুমিল্লায় ভাড়া বাসায় লোকদের সঙ্গে সখ্যতা করে প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়েছে একটি সংঘবদ্ধ চক্র। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে গত ২৪ ঘন্টায় কুমিল্লা, চাঁদপুর ও লক্ষ্মীপুর জেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৭ জনকে গ্রেফতার করা হয়েছে।
সোমবার (১০ অক্টোবর) বিকালে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লার অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন।
গ্রেফতারকৃতরা হচ্ছেন, লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার পশ্চিম জামিরতলী গ্রামের নুসরাত জাহান জান্নাত (২৭) এবং তার ৩ সহযোগীদের মধ্যে মূলহোতা নুসরাত জাহান জান্নাতের স্বামী আব্দুর রহমান (৩৫), মোহাম্মদ নগর গ্রামের শাহাবুদ্দিন ওরফে আলাউদ্দিন (৪৬), পারভীন আক্তার (৪৬), চাঁদপুরের শাহরাস্তি থানার থামপার গ্রামের ইলিয়াস হোসেন (৩০), কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার সালমানপুর এলাকার কিশোর খানের স্ত্রী ফাতেমা আক্তার (৩৫) এবং বরুড়ার উপজেলার এগারগ্রাম এলাকার বশির উদ্দিন (৪৭)। এ সময় তাদের কাছ থেকে ৯টি মোবাইল ফোন, ২টি চেক বই, নগদ ৩২ হাজার ৯শ টাকা উদ্ধার করা হয়।
র‌্যাব জানায়, গত ২০ আগস্ট হাসিনা বেগম নামের এক নারী ভুক্তভোগীর অভিযোগ করেন, শান্তিরক্ষী মিশনে নিহত সেনা কর্মকর্তার স্ত্রীর পরিচয়ে নুসরাত জাহান জান্নাত নামের এক নারী তার স্বামীর অনুদানের টাকা উত্তোলনের নামে প্রতারণার মাধ্যমে ৮ লাখ টাকা হাতিয়ে নেন। জান্নাত কুমিল্লা নগরীর দৌলতপুর এলাকার টিএন্ডটি মোড়ের একটি বাড়িতে ভাড়ায় থাকতেন। বাসায় থাকতে গিয়ে বাসার মালিক হাসিনা বেগমের সঙ্গে পরিচয় হয়। এসময় প্রতারক জান্নাত নিজেকে শান্তিরক্ষী মিশনে নিহত সেনা কর্মকর্তার স্ত্রী পরিচয় দিয়ে তার ব্যাংকে কোটি টাকা আছে বলে জানায়। এ টাকার ভ্যাট হিসেবে ১০ লাখ টাকা পরিশোধ করার কথা বলে ৮ লাখ টাকা নিয়ে তিনি বাসা থেকে উধাও হয়ে যান। 
একই অভিযোগে বিল্লাল হোসেন নামের এক ব্যক্তি গত ২ অক্টোবর র‌্যাবের কাছে অভিযোগ করেন ওই প্রতারক জান্নাত তার পাশের ফ্ল্যাটে ভাড়া থাকতেন। এসময় জান্নাত নিজেকে শান্তিরক্ষী মিশনে নিহত সেনা কর্মকর্তার স্ত্রী পরিচয় দিয়ে তার ব্যাংকে অনুদানের কোটি টাকা আছে বলে জানায়। সে টাকা উত্তোলনের জন্য ১০ লাখ টাকা পরিশোধ করতে হবে মর্মে বিল্লাল হোসেনের কাছ থেকে ৯ লাখ ৭০ হাজার টাকা নিয়ে লাপাত্তা হয়ে যান।
র‌্যাব অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন বলেন, ২ ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে তদন্তে নেমে এ চক্রের প্রতারণার বেশ কিছু তথ্য বের হয়ে আসে। গত রবিবার (৯ অক্টোবর) কুমিল্লা, চাঁদপুর ও লক্ষ্মীপুর জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করা হয়।  র‌্যাব অধিনায়ক আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা তাদের প্রতারণার এমন কৌশল অবলম্বন করে অনেক মানুষের কাছ থেকে প্রায় কোটি টাকা প্রতারণা করে হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করেছে।
এ বিষয়ে কোতয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ হানিফ সরকার বিটিসি নিউজকে বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। মঙ্গলবার (১১ অক্টোবর) তাদেরকে আদালতে সোপর্দ করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুমিল্লা ব্যুরো প্রধান আব্দুল্লাহ আল মানছুর। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.