সেনাবাহিনী প্রধানের ইএমই’র মেরামত সহায়ক স্থাপনা উদ্বোধন

বিশেষ প্রতিনিধি: সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ঢাকা সেনানিবাসস্থ ৯০১ সেন্ট্রাল ওয়ার্কশপ ইএমই পরিদর্শন করেন এবং নব-নির্মিত তিনটি স্থাপনা উদ্বোধন করেন। নব-নির্মিত তিনটি স্থাপনার মধ্যে রয়েছে লাইট ভেহিক্যাল রিপেয়ার শেড, ইউএন শেড ও মডার্ণ ইলেকট্রনিক্স ল্যাব।
আজ বুধবার (০৮ ডিসেম্বর) আইএসপিআর থেকে পাঠানো বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তির বলা হয়, নব-নির্মিত লাইট ভেহিক্যাল রিপেয়ার শেডে আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীতে ব্যবহৃত সকল ধরণের হালকা যানবাহন মেরামত করা হবে। ইউএন শেডে জাতিসংঘের শান্তিরক্ষা মিশন সংশ্লিষ্ট যানবাহন ও সরঞ্জামাদি মেরামত করা হবে এবং আধুনিক যন্ত্রপাতি সংযোজনের মাধ্যমে মেরামত কার্যক্রমে গতিশীলতা বৃদ্ধি পাবে।
এছাডাও, মডার্ণ ইলেকট্রনিক্স ল্যাব একটি স্বয়ংসম্পূর্ণ আধুনিক মানের ল্যাব যেখানে বাংলাদেশ সেনাবাহিনীতে ব্যবহৃত সাঁজোয়া যানবাহন এবং ফায়ারিং ও কমিউনিকেশন সরঞ্জামাদিতে ব্যবহৃত প্রিন্টেড সার্কিট বোর্ডসমূহের ক্রটি নির্ণয় ও মেরামত সম্ভব হবে। 
এসব মেরামত স্থাপনার মাধ্যমে সরকারি অর্থের সাশ্রয় হবে। এছাড়া, মূল্যবান সরঞ্জামাদি সচল রাখতে এই ল্যাব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ৯০১ সেন্ট্রাল ওয়ার্কশপে নব-নির্মিত এই তিনটি স্থাপনা বাংলাদেশ সেনাবাহিনীর সক্ষমতা বৃদ্ধিতে ও আধুনিকায়নে বিশেষ অবদান রাখবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.