সেনাবাহিনী নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নিরলসভাবে কাজ করেছে : সেনাপ্রধান

ঢাকা প্রতিনিধিআজ বৃহস্পতিবার সকালে ঢাকার পূর্বাচলে তিনশ ফিট এক্সপ্রেস হাইওয়ের পাশে সেনা নিয়ন্ত্রিত তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা মেনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বাংলাদেশ সেনাবহিনীর সদস্যরা মাঠে নিরলসভাবে কাজ করেছে। এর ফলে সেনাবাহিনীর প্রতি সাধারণ জনগণের আস্থা আরও বাড়বে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সেনাপ্রধান আদমজী পাবলিক স্কুল ও কলেজ, জলসিড়ি পাবলিক স্কুল ও কলেজ এবং বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজ নামে তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন।

এ সময় সেনাপ্রধান আরো বলেন, নির্বাচনে কয়েকটি জায়গায় রাজনৈতিক দলের নেতাকর্মীদের সঙ্গে সহিংসতা হলেও সেনাবাহিনীর তৎপরতায় কোথাও সাধারণ ভোটাররা আক্রান্ত হয়নি। সেনাবাহিনী কোনো দলের পক্ষ নিয়ে কাজ করেনি বলেও জানান জেনারেল আজিজ আহমেদ।

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেন, আমি যে অঙ্গীকারটা করেছিলাম সেদিন, যে আপনাদেরকে নিরাপত্তা দিবো। আপনারা নির্ভয়ে ভোট দিতে যান, আপনাদের আশেপাশে আমরা থাকবো। আমরা সেকথা রেখেছি। যে কাজটা পুলিশের করা প্রয়োজন, বিজিবির করা প্রয়োজন, আনসারের করা প্রয়োজন। সবকিছুতে সেনাবাহিনীকে দিয়ে সম্ভব নয়। সেনাবাহিনীর কাজ কিন্তু সুনির্দিষ্ট ছিল।

তারপরও আমরা যেহেতু স্ট্রাইকিং ফোর্স হিসেবে আমাদেরকে মোতায়েন করা হয়েছিল। আমাদের কথা ছিল বিভিন্ন জায়গাতে আমরা থাকবো। পর্যাপ্ত টহল ছিল, এই টহলগুলো থাকার কারণে অনেকে আশ্বস্ত হয়েছিল যে তারা নিরাপদে ভোট দিতে যেতে পারবেন। সে হিসেবে আমি মনে করি যেভাবে সেনাবাহিনী দায়িত্ব পালন করেছে, এতে সেনাবাহিনীর প্রতি সাধারণ মানুষের আস্থা আরো বাড়বে। কেউ বলতে পারবে না সেনাবাহিনী কারো পক্ষ নিয়েছে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.