সেনাবাহিনী দেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি উন্নয়নেও কাজ করছে : সেনা প্রধান


নাটোর প্রতিনিধি: বাংলাদেশ সেনাবাহিনী দেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি প্রাকৃতিক ও মানবসৃষ্ঠ দূর্যোগ মোকাবেলাসহ দেশের আর্থসামাজিক অবকাঠামো উন্নয়নেও গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।

আজ মঙ্গলবার সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ নাটোরের কাদরিাবাদ সেনানিবাসে ইঞ্জিনিয়ার সেন্টার এন্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিং এর চারটি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যে কোন ইউনিটের জন্যে এই রেজিমেন্টাল কালার প্রাপ্তি অত্যান্ত গৌরবের। সেনাবাহিনী প্রধান প্যারেড গাউন্ডে আনুষ্ঠানিকভাবে কোর অব ইঞ্জিনিয়ার্সের ১ ও ৮ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন এবং ৫ ও ৭ রিভারাইন ইঞ্জিনিয়ার ব্যাটালিয়নকে রেজিমেন্টাল পতাকা প্রদান করেন।

এসময় তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ সেনাবাহিনীর ‘ফোর্সেস অব গোল ২০৩০’ এর আলোকে সেনাবাহিনীর সাংগঠনিক কাঠামো বিন্যাস ও পরিবর্তনের পাশাপাশি সেনাবাহিনীর আধুনিকায়নের প্রক্রিয়া চলমান রয়েছে।

অনুষ্ঠানে সাবেক সেনা প্রধান ও কোর অব ইঞ্জিনিয়ার্স এর প্রাক্তন কর্নেল কমানড্যান্ট লেঃ জেনারেল এম হারুন-অর রশিদ (অবঃ) বীর প্রতিকসহ উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং ইঞ্জিনিয়ার কোরের সদস্যগণ উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.