সেতুতে টোল নিয়ে পোস্তগোলায় শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নিহত ১

 

ঢাকা প্রতিনিধিশুক্রবার সকালে রাজধানীর উপকণ্ঠে পোস্তগোলায় বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর টোল নিয়ে আন্দোলনরত পরিবহন শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে হয়েছে। এতে একজন নিহত হয়েছেন। নিহতের নাম সোহেল (২৮)। তিনি মহেন্দ্র গাড়ির চালক ছিলেন।নিহত সোহেলের লাশ স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। গুলিবিদ্ধ হয়েছেন অন্তত চারজন। এছাড়া পুলিশের লাঠিচার্জে আহত হয়েছেন আরও অর্ধশত শ্রমিক।

পুলিশ দাবি করেছে, শ্রমিকেরা পুলিশের ওপর হামলা চালালে তারা ফাঁকা গুলি ছোড়ে। গুলিবিদ্ধ চারজনের মধ্যে আকাশ (২২) ও মাসুদ (৩০) নামের দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা বিটিসি নিউজকে জানান, বাংলাদেশ-চীন মৈত্রী সেতুতে আগে ট্রাকের টোল ছিল ৩০ টাকা। গত ২২ অক্টোবর সেই টোল বাড়িয়ে ২৪০ টাকা করা হয়। হঠাৎ টোল বাড়ানোয় শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে উঠেন। এর প্রতিবাদে শুক্রবার সকালে পোস্তগেলায় বিক্ষোভ শুরু করেন শ্রমিকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে পুলিশ ঘটনাস্থলে গেলে দুই পক্ষে পাল্টাপাল্টি ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। একপর্যায়ে পুলিশের ধাওয়া খেয়ে শ্রমিকরা বিআরটিএ কার্যালয়ের ভেতরে ঢুকে সেখান থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছোড়ে। এ সময় গুলিবিদ্ধ হয়ে সোহেল নামে এক শ্রমিক ঘটনাস্থলেই মারা যান।#

#

Comments are closed, but trackbacks and pingbacks are open.