সেগুনবাগিচায় মির্জা আব্বাসের ওপর হামলা

ঢাকা প্রতিনিধিআজ শনিবার বেলা ১২টায় সেগুন বাগিচা কাঁচাবাজারের কাছে ঢাকা-৮ আসনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ধানের শীষের প্রার্থী মির্জা আব্বাসের নির্বাচনি গণসংযোগে হামলার ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আরো কয়েকটি এলাকায় নির্বাচনী প্রচারণা চালিয়ে সেগুনবাগিচা কাঁচাবাজার সংলগ্ন রাস্তায় পৌঁছলে বাশ, লাঠি, রড, চাপাতি হাতে ৩০/৪০ জনের একদল যুবক মির্জা আব্বাসের উপর হামলা চালায়। মির্জা আব্বাসকে এ সময় ঘিরে ধরে কোনরকমে রক্ষা করেন তার নেতা-কর্মীরা।

হামলায় কমপক্ষে ৬০ জন আহত হয়েছে বলে জানিয়েছেন মির্জা আব্বাসের সাথে থাকা কর্মীরা।

গণসংযোগে থাকা বিএনপির এক কর্মী জানান, মির্জা আব্বাস একটি দল নিয়ে এলাকায় গণসংযোগ চালাচ্ছিলেন। এ সময় তার গণসংযোগ পরিচালনাকারী টিমটি সেগুনবাগিচা মসজিদ এলাকায় এলে লাঠিসোটা নিয়ে একদল যুবক তাদের ওপর হামলা চালায়। হামলাকারীদের হাতে লাঠি, লোহার রড, চাপাতি ও আগ্নেয়াস্ত্র ছিল বলে আহতদের কয়েকজন অভিযোগ করেন।

তাদের হামলায় আহত হন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। পরে কর্মীরা তাকে নিরাপদ স্থানে সরিয়ে নেন।

পরে দুপুরে শাজাহানপুরস্থ বাসভবনে এক সংবাদ সম্মেলনে মির্জা আব্বাস বলেন, আমাদের নিয়মতান্ত্রিক নির্বাচনী প্রচারণার কার্যক্রমে আওয়ামী লীগ এভাবে সহিংস আক্রমণ চালাবে আমি ভাবতেও পারিনি। নির্বাচনী প্রচারণা কার্যক্রমে হামলা চালিয়ে আওয়ামী লীগ আমাদের নেতাকর্মীদের বেধড়ক মারপিট করে আহত করে। অন্যদিকে এই আহত নেতাকর্মীদের গ্রেফতার করে পুলিশ।

তিনি সংবাদ সম্মেলনে আহত নেতাকর্মীদের মাথায়, পিঠে, হাতে ও পায়ে আঘাতের চিহ্ন সাংবাদিকদের দেখান।

তিনি আরও বলেন, এই হচ্ছে আজকে সারা বাংলাদেশের পরিস্থিতি। সরকার বলছে, বিএনপি শেষ পর্যন্ত নির্বাচনে থাকবে কি না আসলে আমাদেরকে শেষ পর্যন্ত নির্বাচনে রাখবে কিনা সেটাই প্রশ্ন। আমরা নির্বাচন করতে পারবো কিনা এ বিষয়ে দেশের জনগণের মাঝে সন্দেহ রয়েছে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.