সেই অধ্যক্ষের বিরুদ্ধে মামলা তদন্ত করবে পিবিআই

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে মাও.আব্দুল মতিন সরকার (৫৭) নামে এক অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষা বোর্ডের প্রজ্ঞাপন জালিয়াতি ও অর্থ আত্মসাতের অভিযোগে মামলা দায়ের হয়েছে।
বিজ্ঞ আদালতের বিচারক বৃহস্পতিবার (২৩ মার্চ) মামলা আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্তের জন্য নির্দেশ দেন।
এর আগে সোমবার (২০ মার্চ) আনছারুল ইসলাম বাদী হয়ে বিজ্ঞ আমলী আদালত-৫, পঞ্চগড় মামলাটি দায়ের করেন।অভিযুক্ত আব্দুল মতিন সরকার আটোয়ারী উপজেলার লক্ষীপুর ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ।
মামলা সূত্রে জানা যায়, মাদরাসা পরিচালনা কমিটি অনুমোদনের জন্য অধ্যক্ষ মাও. আব্দুল মতিন সরকার বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড কর্তৃপক্ষের কাছে ২০২২ সালের ১৮ জানুয়ারী আবেদন করেন।
বোর্ড যাচাই-বাছাই করে এডহক কমিটির মেয়াদ শেষের ৯ দিন পূর্বে নির্বাচন করেছেন মর্মে গভর্নিং বডি গঠন প্রক্রিয়া সঠিক না হওয়ায় সভাপতিসহ গভর্নিং বডি অনুমোদন বাতিল করে পত্র জারি করেন এবং অধ্যক্ষকে পুনরায় এডহক কমিটি অনুমোদনের জন্য আবেদন করতে নির্দেশনা দেন।
কিন্তু এডহক কমিটির জন্য আবেদন না করে অধ্যক্ষ কৌশলে ২০২১ সালের ১৪ জুলাই এডহক কমিটির প্রজ্ঞাপন স্মারক ব্যবহার করে অনুরুপ জাল কাগজ সৃষ্টি করে ২০২১ সালের ১৪ আগস্ট এডহক কমিটির অনুমোদন দেখিয়ে পুনরায় পরিচালনা কমিটি অনুমোদনের জন্য ২০২২ সালের ২১ জুলাই শিক্ষা বোর্ডে আবেদন করেন।
পরবর্তীতে বোর্ড কর্তৃপক্ষ ২০২২ সালের ২৯ আগস্টে কমিটি অনুমোদন দেন। মামলায় আরো উল্লেখ করেন বিবাদী মাদরাসায় নিয়োগ বাণিজ্য ও প্রতিষ্ঠানের অর্থ আত্মসাত করেন।
বাদী আনছারুল ইসলাম জানান, অধ্যক্ষের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগসহ আমাকে হয়রানি করায় বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেছি। আশা করছি আমি সুবিচার পাবো।
বাদী পক্ষের আইনজীবী এ্যাড.আসাদউজ্জামান জানান, বিজ্ঞ আদালত বাদীর মামলা গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্তের জন্য নির্দেশ দেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.