‘সুলতানের সফর বাংলাদেশ-ব্রুনাই সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাবে’

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ব্রুনাই দারুসসালামের সুলতান হাজী হাসানাল বলকিয়াহ মুইজ্জাদ্দীন ওয়াদ্দৌলার প্রথম বাংলাদেশে সফর দুই দেশের মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাবে।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রথমবারের বাংলাদেশ সফরে আসা সুলতানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ মন্তব্য করেন।
গতকাল শনিবার (১৫ অক্টোবর) রাতে হোটেল ইন্টারকন্টিনেন্টালে সাক্ষাৎকালে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।
সুলতানকে স্বাগত জানিয়ে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এই শুভ সফরের জন্য প্রকাশ করেন এবং পারস্পরিক সুবিধার জন্য অব্যবহৃত সম্ভাবনাকে কাজে লাগিয়ে দুই দেশের মধ্যে বাণিজ্য আরও বাড়ানোর ওপর জোর দেন।
পররাষ্ট্রমন্ত্রী পেশাদার ও দক্ষ মানবসম্পদসহ ব্রুনাইতে প্রয়োজনীয় বাংলাদেশি কর্মী সরবরাহের জন্য বাংলাদেশের প্রস্তুতের কথা জানান।
সুলতান ব্রুনাইয়ে কর্মরত বাংলাদেশী প্রবাসী শ্রমিকদের কঠোর পরিশ্রমী ও আন্তরিকতার প্রশংসা করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশে অভূতপূর্ব আর্থ-সামাজিক উন্নয়নের কথা তুলে ধরে পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে মহামারি কোভিডের সফল মোকাবিলাও ব্যাখ্যা করেন।
আলোচনায় অংশ নিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সুলতানকে জানান, বাংলাদেশ সরাসরি বিদেশী বিনিয়োগ (এফডিআই) আকৃষ্ট করার জন্য প্রস্তুত এবং বাংলাদেশে ব্রুনাইয়ের বিনিয়োগকে উৎসাহিত করেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.