সুবিধাবঞ্চিত শিশুদের সাথে হাবিপ্রবির ফিন্যান্স বিভাগের শিক্ষার্থীদের ভালোবাসা দিবস উৎযাপন

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: গতবছররের ন্যায় এবারও দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ১৮ ব্যাচের শিক্ষার্থীরা ব্যতিক্রমভাবে আজ শুক্রবার (১৪ ফেব্রুয়ারী) বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন করেছে। “সবার জন্য ভালবাসা” ছড়িয়ে দিতে এমন আয়োজন করেছে তারা।
দিনাজপুরের মাতাসাগর সংলগ্ন সাঁওতাল পল্লির কোমলমতি শিশুদের সাথে সুন্দর কিছু সময় কাটানোর জন্য সকালে রওনা দেয় তারা। গ্রামে পৌঁছাতেই উষ্ণ অভ্যর্থনায় নতুন নতুন কাপড় পরা ছোট ছোট শিশুরা বরণ করে নেয় হাবিপ্রবির শিক্ষার্থীদের।
এরপর সজীব ও শামীম আক্তার মৌ এর পরিচালনায় ছোট ছোট শিশুরা নাচ, গান, আবৃত্তি ও তাদের আদিবাসী নাচ ও গান পরিবেশন করেন।
শিক্ষার্থীদের এমন আয়োজনে খুশি হয়ে সেখানকার স্থানীয় সাঁওতাল স্কুলের শিক্ষক আব্রাহাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ” আপনারা অন্য কোথাও না গিয়ে আমাদের এই অবহেলিত পল্লিতে আমাদের শিশুদের সাথে ভাল কিছু সময় কাটানোর জন্য এসেছেন এতে আমরা অত্যন্ত আনন্দিত “।এছাড়াও শিশুদের অভিভাবকরাও অনেকে সেখানে উপস্থিত ছিলেন তারাও এমন আয়োজনে অভিভূত ও আনন্দিত।
এদিকে এ আয়োজনের মূল উদ্যোক্তা ফিন্যান্স বিভাগের ১৮ ব্যাচের শিক্ষার্থী আবদু্ল্লাহ আল মিরাজ বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন,” পিছিয়ে পরা মানুষগুলা ও যে অামাদের সমাজের একটা অংশ সেটা মনে করিয়ে দিতেই অামাদের এই আয়োজন ভালবাসা দিবস তো একটা উপলক্ষ মাত্র। তাদের মাঝেও রয়েছে অসীম সম্ভাবনা, একটু দিকনির্দেশনা ও সাহায্য সহযোগীতা পেলে তারাও নিজেদেরকে আগামী দিনের দেশ গড়ার কারিগর হিসেবে গড়ে তুলতে পারবে “।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে প্রায় ৫০ জন শিশুর হাতে শিক্ষাসামগ্রী খাতা,কলম,রুল ও হালকা খাবার তুলে দেওয়া হয় ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.