সুবর্ণচর মুক্ত রোভার স্কাউটস এর উদ্যোগে করোনার সচেতনতামূলক লিফলেট বিতরণ

নোয়াখালী প্রতিনিধি: “ভয় না করে প্রতিরোধ করুন” এই শ্লোগানকে ধারণ করে বাংলাদেশ স্কাউটস নোয়াখালী জেলা রোভার স্কাউটস এর উদ্যোগে সুবর্ণচর মুক্ত রোভার স্কাউটস গ্রুপ জনসাধারণের মাঝে করোনাভাইরাস এর লক্ষণসমূহ ও সচেতনতামূলক ভাবে চলাচলের জন্য লিফলেট বিতরণ করেন।
আজ বুধবার (২৫ মার্চ) সকাল দশটা থেকে সুবর্ণচরে বিভিন্ন হাট বাজারে গিয়ে দোকান এবং বাজারের জিরোপয়েন্টে গিয়ে সিএনজি, রিক্সা, অটোরিকশা, ট্রাক, পিকাপ চালকসহ ফলের দোকান, ক্রোকারিজ দোকান, সাইকেলের দোকান, মোবাইল দোকান, ইলেকট্রনিক দোকান, সেলুন দোকান, তৈল দোকান, কাপড়ের দোকান, মুদি দোকান, ঔষধের দোকান, খাওয়ার হোটেল, চায়ের দোকান, কাঁচা বাজার, মাছ বাজার, হাসপাতাল, ব্যাংকসহ পথচারীদের মাঝে এই মহামারী করোনাভাইরাস থেকে বাঁচার জন্য সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন সুবর্ণচর মুক্ত রোভার স্কাউটস গ্রুপ।
পথচারীরা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, সুবর্ণচর মুক্ত রোভার স্কাউটস এর ইউনিট করোনা ভাইরাসের লক্ষণসমূহ কি কি ও সচেতনতামূলক ভাবে চলাচল এবং নিরাপদে থাকার জন্য লিফলেট বিতরণ করেন, আজ প্রায় সকল পেশার লোকদেরকে সচেতনতা ভাবে চলার জন্য উপদেশমূলক কথা বলেন। এবং যারা অসচেতন ভাবে চলাফেরা করেন, তাদেরকে সচেতন ভাবে চলার জন্য বা থাকার জন্য দিকনির্দেশনা দেওয়াসহ উদ্দেশ্য মূলক কথা বললেন সুবর্ণচর মুক্ত রোভার নামে সংগঠনটি।
০২ নং চরবাটা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম রাজিব বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, সুবর্ণচর মুক্ত রোভার স্কাউটস সংগঠন নতুন কার্যক্রম শুরু করার পর থেকে বিভিন্ন সামাজিক সেবামূলক কাজ, পরিষ্কার-পরিচ্ছন্নতার অভিযান, দুর্যোগ মোকাবেলায়, অগ্নিকান্ড এবং এই বর্তমানে যে মহামারী ভাইরাস পৃথিবীতে ছড়িয়ে পড়েছে এই প্রসঙ্গেও আমাদের সুবর্ণচরে সুবর্ণচর মুক্ত রোভার স্কাউটস সংগঠন টি সচেতনতার জন্য জনসাধারণ কে খুবই প্রস্তুত রেখেছেন।
জেলা রোভার স্কাউটস এর সম্পাদক আবদুল জলিল বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, বর্তমানে করোনাভাইরাস একটি মহামারী রোগ, যা শুধু বাংলাদেশ নন পুরো পৃথিবীতে প্রায় ১৭৪ টিরও বেশি দেশের মানুষ আতঙ্ক রয়েছে এই রোগে। তাই বাংলাদেশ স্কাউটস নোয়াখালী জেলা রোভার স্কাউটস এর উদ্যোগে সুবর্ণচর মুক্ত রোভার স্কাউটস দ্বারা করোনাভাইরাস এর সচেতনতামুলক চলাচল এবং নিরাপদে থাকার জন্য লিফলেট বিতরণ করার অনুমতি প্রদান করি।
এবং করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সন্দেহ, লক্ষণ বা উপসর্গ দেখা দিলে স্বাস্থ্য অধিদফতরের কন্ট্রোল রুমের হটলাইনে কল করার জন্য এই নাম্বার দিয়ে থাকি:০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০৯১১, ০১৯২৭৭১১৭৮৪ ও ০১৯২৭৭১১৭৮৫
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.