সুবর্ণচর উপজেলা মডেল মসজিদের খতীব নিযুক্ত হলেন ক্বারী আব্দুল মন্নান

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সুবর্ণচরে নবনির্মিত মডেল মসজিদের খতীব হিসেবে নিয়োগ পেলেন লক্ষীপুরের রামগতি উপজেলার ইসলামীক ব্যক্তিত্ব ও জাতীয় পর্যায়ে একাদিক বার পদক -সম্মাননা অর্জন করা ক্বারী আব্দুল মান্নান (৩০)।
দেশব্যাপী প্রথম ধাপে ৫০টি মডেল মসজিদের সাথে উদ্বোধন করা হয় সুবর্ণচর মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র। এই মসজিদে ইমাম ও খতীব হিসেবে নিয়োগ পেয়েছেন রামগতি উপজেলার চর আলগী গ্রামের মৌলবী ফসিয়ল আলম (৬৫) ছেলে মাওলানা ক্বারী আব্দুল মান্নান।
তিনি বিবিরহাট রশিদিয়া মাদরাসা থেকে দাখিল ও আলিম, লক্ষীপুর সরকারি আলিয়া মাদরাসা থেকে ফাযিল,নোয়াখালী ইসলামিয়া আলিয়া মাদরাসা থেকে আল-হাদীস বিভাগে কামিল পাশ করেছেন।এছাড়াও তিনি লক্ষীপুর সরকারি কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স এবং ঢাকা সরকারি আলিয়া থেকে তাফসীর বিভাগে কামিল সমাপ্ত করেন।
আজ শুক্রবার (১১ জুন) উপজেলা চত্বরে  মডেল মসজিদে প্রথম জুম্মার নামাজ পড়িয়েছেন তিনি।উল্লেখ্য  ০২ জুন অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষায় তিনি প্রথম স্থান অর্জন করেন। যাচাই-বাছাই শেষে গতকাল বৃহস্পতিবার (১০ জুন) উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক খোরশেদ আলম খানের নির্দেশে সুবর্ণচর  উপজেলার নবাগত নিরর্বাহী অফিসার চৈতি সর্ববিদ্য আনুষ্ঠানিক ভাবে নিয়োগপত্র প্রদান করেন।
ক্বারী আব্দুল মান্নান  জানান, এ মাসের প্রথম সাপ্তাহে খতীব হওয়ার জন্য নিয়োগ কমিটির মৌখিক পারীক্ষার মুখোমুখি হই।ইনশাআল্লাহ ১১ জনের মধ্যে প্রথম হয়ে নিয়োগ লাভ করি। সবার দোয়ায় পবিত্র ধর্ম ইসলাম এবং দেশের মানুষের নিকট দ্বীন প্রচার করার মহান সুযোগ পেয়ে আমি আল্লাহর নিকট শুকরিয়া জ্ঞাপন করছি।সকলের সার্বিক সহায়তা কামনা করি।
ইসলামি ফাউন্ডেশন সূত্র থেকে জানা যায়, সারাদেশের ৩০টি জেলার ৫০টি উপজেলা সদরে ৫০টি মসজিদ নির্মাণ কাজ শেষ হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১০ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে  ৫০টি মডেল মসজিদের শুভ উদ্বোধন করেন।
চলতি অর্থবছরে আরও ১০০টি মসজিদ নির্মাণ শেষ হবে। এ ক্যাটাগরিতে জেলা ও মহানগর পর্যায়ে ৬৯টি,বি ক্যাটাগরির উপজেলা সদরে ৪৭৫টি এবং  সি ক্যাটাগরিতে উপকূলীয় এলাকায় ১৬টি সহ মোট ৫৬০ মডেল মসজিদ প্রকল্প চলমান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.