সুবর্ণচরে ১৪’শ কৃষক পাচ্ছে বিনামূল্যে আউশ ধান ও রাসায়নিক সার

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী সুবর্ণচরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে খরিপ-১/২০২২-২৩ মৌসুমে বিনামূল্যে আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র-প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা কর্মসূচির আওতায় বীজ ও রাসায়নিক সার বিতরণের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৩ এপ্রিল) বেলা ১২ টায় উপজেলার কৃষি প্রশিক্ষণ হলে এই বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রনোদণা বিতরণ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার চৈতী সর্ববিদ্যা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান ফরহাদ হোসেন বাহার চৌধুরী এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মোঃ হারুন অর রশিদ।
এছাড়াও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মায়দুল হাসান, উপজেলা বীজ সংরক্ষণ অফিসার মো: কামাল উদ্দিন, চরবাটা ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম রাজিব, সাংবাদিক আরিফ সবুজ, ইব্রাহিম খলিল শিমুল, উপজেলার উপ-সহকারী কৃষি অফিসারগণ সহ কৃষক ও কৃষি অফিসের কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, সুবর্ণচরে ১ হাজার ৪০০ জন কৃষক পাচ্ছে এই প্রনোদণা। প্রতিজন কৃষক উফশী আউশধান আবাদের জন্য ৫ কেজি বীজ, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার পাবে। এর মধ্যে বুধবার উদ্বোধনের মাধ্যমে ২০ জন কৃষকের মাঝে এই প্রনোদণা প্রদান করা হয়। এবং পর্যায়েক্রমে অন্যান্য কৃষকের মাঝে এটি বিতরণ করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.