সুবর্ণচরে লাল তীর সীড লিমিটেডের কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

নোয়াখালী প্রতিনিধি: ‘কৃষক বাঁচলে, দেশ বাঁচবে’ এ শ্লোগানে নোয়াখালী সুবর্ণচরে “লাল তীর সীড লিমিটেড” এর সফলভাবে এক কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।
গতকাল (১২ মার্চ) বিকালে সুবর্ণচর উপজেলার জুবিলী ইউনিয়নের রুশু মার্কেট এলাকায় প্রায় ২০০ শতাধিক কৃষকদের নিয়ে এ কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়।
এসময় লাল তীর লিমিটেড (হাতিয়া-সুবর্ণচর) এক্সিকিউটিভ অফিসার আবদুল ওহাব ও টি.এম আবদুল্যার এর সঞ্চালনায় চরজব্বার ডিগ্রি কলেজের প্রফেসর আব্দুল মালেক এর সভাপতিত্বে কৃষক মাঠ দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লাল তীর লিমিটেড কুমিল্লা’র ডিভিশনাল ম্যানেজার মাহবুবুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী রিজনাল ম্যানেজার মো. কামাল হোসেন মামুন, সুবর্ণচর উপজেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তা শামসুল হক, স্থানীয় জনপ্রতিনিধি মো. আব্দুল হালিম (মেম্বার), হাজী বশির আহমেদ উকিল, সাংবাদিক নজরুল ইসলাম, লাল তীরে সীড লিমিটেডের পক্ষ থেকে লাইভ স্টকের অফিসার রঞ্জিত মল্লিক, এবং এই কৃষক মাঠ দিবসের সফল কৃষক মো. নুরুল ইসলামসহ আরো অনেকে।
মাঠ দিবস অনুষ্ঠানে কৃষক নজরুল ইসলাম বলেন, আমি ২৪০ শতক জায়গাতে লাল তীর সীডের ব্লাক জায়ান্ট তরমুজ চাষাবাদ করেছি। এ এপর্যন্ত সার,বীজ,কীটনাশক এবং শ্রমিকসহ প্রায় ২ লক্ষাধিক টাকা খরচ হয়েছে, তবে গাছে ভালো ফলন দেখা যাচ্ছে। আবহাওয়া অনুকূলে থাকলে প্রায় ৭ লক্ষ টাকার তরমুজ বিক্রি করতে পারবেন, ইনশাল্লাহ।
কৃষক মো. নুরুল ইসলাম বলেন, লাল তীর সীড লিমিটেড অত্যন্ত ভালো, তাই লাল তীর সীড লিমিটেডের ব্লাক জায়ান্ট তরমুজ এই সুবর্ণচরের মাঠিতে ব্যাপক সাড়া পেলেছে। এ লাল তীর সীড লিমিটেডের বীজ এই সুবর্ণচর উপজেলার মাঠির জন্য শতভাগ খাটি বলে জানিয়েছেন এই উপজেলার কৃষকরা। এই লাল তীর লিমিটেড কোম্পানির বীজ রোপন করায় গাছে ব্যাপক ফলন দেখা গেছে। গাছের এমন ফলন দেখে অন্যান্য কৃষকরাও এ বীজের প্রতি আগ্রহ বাড়িয়েছে। এছাড়াও একই কোম্পানি বীজের মিষ্টি কুমড়া, টিয়া করলা, হাইব্রিড চিচিঙ্গা পদ্ম চাষাবাদ করে এ উপজেলার কৃষকরা ব্যাপক সফল হয়েছেন এবং অনেকে সফলতার স্বপ দেখছেন।
লালতীর পরিবারের পক্ষ থেকে কৃষকদের উদ্দেশ্যে কোম্পানির প্রতিনিধিগণ বলেন, আমরা এ সফল কৃষক মো. নুরুল ইসলামসহ অন্যান্য কৃষকদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানাচ্ছি। এবং ‘কৃষক বাঁচলে দেশ বাঁচবে’ এ শ্লোগানে আমাদের পক্ষ থেকে সকল কৃষকদের জন্য বিভিন্ন পরামর্শ ও সার্বক্ষণিক সহযোগীতা অব্যাহত থাকবে।
সর্বোপরি উক্ত মাঠ দিবস মো. আব্দুল ওহাব এর উপস্থাপনায় সম্পন্ন হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.