সুবর্ণচরে বৈদ্যুতিক শট সার্কিট থেকে বসত ঘরে আগুন, ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী সুবর্ণচরে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুন লেগে এক স্কুল শিক্ষকের বসত ঘর পুড়ে ছাঁই হয়ে গেছে।
গতকাল সোমবার (১৬ মে) বিকালে উপজেলার পূর্ব চরবাটা ইউনিয়নের হাজীপুর গ্রামের ঘোষফিল্ড বাজার সংলগ্ন মৃত চারু মাস্টারের নিজ ঘরে এমন ঘটনা ঘটে।
মৃত চারু মাস্টারের ছেলে সুশান্ত দাস জানান, পরিবারের সকল সদস্যদের নিয়ে পার্শ্ববর্তী একটি ধর্মীয় অনুষ্ঠানে গেলে এ সময়ে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্র হয় বলে ধারনা করা হয়। তখন ঘরে কেউ না থাকায় কোনো ধরনের মালামাল বাহির করতে পারিনি। স্থানিয়রা আগুনের লেলিহান দেখে তাৎক্ষণিক খবর দিলে বাড়িতে এসে আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি।
পরিবার সূত্রে জানা যায়, ৬ টি শোয়ার খাট, ৩ টি স্টিলের আলমারি, ১ টি ফ্রিজ, ১ টি শোকেস, ৫ টি সিলিং ফ্যান, ২ টি টেবিল ফ্যান সহ বাড়ির দলিলপত্র, জাতীয় পরিচয়পত্র, শিক্ষাপ্রতিষ্ঠানের সনদ, নগদ অর্থ ও বিভিন্ন জিনিসপত্র সহ প্রায় ১২ লাখ টাকার মালামাল ক্ষয়ক্ষতি হয়।
বর্তমানে চলার মত আমাদের কোনো পথ নেই। সরকারি ভাবে যদি আর্থিক ভাবে সহযোগীতা করে তাহলে আমরা আমাদের পরিবার পরিজন নিয়ে বাঁচতে পারবো।
স্থানিয়রা জানান, তাদের চলাচলের মত বর্তমানে কোনো ধরনের ব্যবস্থা নেই। প্রশাসন ভাবে যদি একটু সহযোগীতার হাত বাড়িয়ে দেয়। তাহলে এই অসহায় পরিবারটি মোটামুটি একটু স্বস্তি পাবেন।
সুবর্ণচর উপজেলা ফায়ার সার্ভিস টীমের কর্মকর্তা মো. নূর নবী বিটিসি নিউজকে জানান, পূর্বচরবাটা ইউনিয়নের হাজীপুর গ্রামে ১৭ ফুটের ৪ কক্ষ বিশিষ্ট একটি ঘর। আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তাৎকালিক ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.