সুবর্ণচরে বিএডিসি’তে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

নোয়াখালী প্রতিনিধি: “বিএডিসি’র বীজ, কৃষকের আস্থার প্রতীক” এ প্রতিপাদ্যকে সামনে রেখে নোয়াখালী সুবর্ণচর উপজেলায় ডাল ও তৈলবীজ বর্ধন খামার আধুনিকীকরণ এবং চুক্তিবদ্ধ চাষীদের মাধ্যমে বীজ উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণ প্রকল্পের আয়োজনে এক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে বীজ বর্ধন খামার বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) এর মিলনায়তনে এ আধুনিক পদ্ধতিতে বীজ উৎপাদন প্রক্রিয়াজাতকরণ এবং সংরক্ষণ কলাকৌশল শীর্ষক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
সুবর্ণচর উপজেলা বিএডিসি’র উপ-পরিচালক রিপন চন্দ্র মজুমদারের সঞ্চালনায় এ সময় কৃষি প্রশিক্ষণে উপস্থিত ছিলেন বিএডিসি’র প্রকল্প পরিচালক মো. আজিম উদ্দিন, বিনা উপ-কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা মো. রায়হান শিকদার, উপজেলা কৃষি অফিসার মো. হারুন অর রশিদ, বারটান এর আঞ্চলিক উপকেন্দ্রের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ জহিরুল উল্যাহ, বিএডিসি’র উপ-সহকারী পরিচালক মো. রফিকুল ইসলাম ও উপ-সহকারী পরিচালক মো. ইমাম উদ্দিন, চুক্তিবদ্ধ চাষা খন্দকার মো. দিদারুল আলম, সাংবাদিক ইব্রাহিম খলিল শিমুল সহ প্রমুখ।
উল্লেখ্য, এ কৃষি প্রশিক্ষণে উপজেলার বিএডিসি’র চুক্তিবদ্ধ চাষী ও প্রান্তিক ৩০ জন কৃষকদের নিয়ে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এবং বিএডিসি’র প্রকল্প পরিচালক মো. আজিম উদ্দিন এর সভাপতিত্বে এই প্রশিক্ষণ সম্পন্ন করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.