সুবর্ণচরে পুকুরে বিষ ঢেলে মাছ নিধনের অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী সুবর্ণচরে রাতের আধারে পুকুরে বিষ ঢেলে প্রায় ২ লাখ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। আজ রবিবার (১৭ অক্টোবর) ভোর বেলা উপজেলার ০৬নং চর আমান উল্যাহ ইউনিয়নের ০৮নং ওয়ার্ড় নয়াপাড়া গ্রামের এক মৎস্য খামারীর পুকুরে মৃত মাছ ভাসতে দেখে খামারী ও স্থানিয়রা।
ভুক্তভোগী মৎস্য খামারি একই গ্রামের খালেক ডুবাইওয়ালা বাড়ির মো: আবদুল খালেকের ছেলে মো: জোবায়ের হোসেন জামরুল (২৭)।
সাবেক মেম্বার মো: গোফরান উদ্দিন ও স্থানিয়রা জানান, গতকাল শনিবার সন্ধা থেকে আজ রবিবার ভোর পর্যন্ত এই সময়ে নিশ্চিয়ই কে বা কারা পুকুরে বিষ প্রয়োগ করেছে। যার ফলে মাছ গুলো নিধন হয়েছে।
তারা আরো বলেন, এমন অমানবিক কাজ যে বা যারা করেছে, তবে সুষ্ঠু তদন্তের মাধ্যমে অপরাধীকে চিহ্নিত করে উপযুক্ত শাস্তি প্রদান করা হোক।
মৎস্য খামারি মো: জোবায়ের হোসেন জামরুল বলেন, আমার পাশ্ববর্তী মিয়া ডুবাইওয়ালার বাড়ির দরজায় একটি পুকুর ১০ বছরের জন্য লিজ নিয়েছি। এখানে বিভিন্ন প্রজাতের মাছ চাষ করেছি।
তিনি অভিযোগ করে বলেন, পাশ্ববর্তী মৃত মজিবুল হকের বাড়ীর মো: দেলোয়ার হোসেন রুবেল, টিপু সুলতান, আনোয়ার হোসেন’সহ মুকবুল আহম্মদের সাথে দীর্ঘদিন যাবৎ আমাদের পারিবারিক কলেহ রয়েছে।
গত কয়েকমাস পূর্বে বিদ্যুৎ এর খুঁটি নিয়ে তাদের সাথে আমাদের বাকবিতন্ডা হয়েছে। এর কিছুদিন পরে আমার পুকুরে রাতের আধারে কে বা কারা বিষ ঢেলে প্রায় ৬-৭ লাখ টাকার মাছ নিধন করেছে। ঠিক একই রকম আজ রবিবার সকালে আবার দেখতে পাচ্ছি এবার আমার দুই লাখ টাকার মাছ পূর্বের মতো পুকুরে বিষ ঢেলে নিধন করেছে।
এছাড়াও পুকুরের পাড়ে একটি বিষাক্ত সরঞ্জাম মিশানোর পলিথিন পেয়েছি। তাই গতকালের এই ঘটনায় আমি প্রাথমিক ভাবে তাদেরকে সন্দহে করতেছি। এবং এ বিষয়ে চরজব্বার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছি।
এই বিষয়ে অভিযুক্ত মজিবুল হকের বাড়ীর পরিবারে সাথে মুঠোফোনে সংযুক্ত হতে চাইলে নাম্বারে কল করেও যুক্ত হওয়া সম্ভব হয়নি।
চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: জিয়াউল হক বিটিসি নিউজকে জানান, এই ঘটনায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী। তবে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.