সুবর্ণচরে কৃষকের ঘরে ভূমিদস্যুর আক্রমণ, ভুক্তভোগীর সংবাদ সম্মেলন

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী সুবর্ণচর উপজেলার কৃষকের ঘরবাড়ি জবর দখলকারী ভূমিদস্যু মাহফুজের বিরুদ্ধে সংবাদ সম্মেলনের আয়োজন করেন ভুক্তভোগী।
গতকাল বৃহস্পতিবার (০১ জুলাই) বিকেল ৩ ঘটিকায় উপজেলার ০৬নং চর আমান উল্যাহ ইউনিয়নের চর বজলুল করিম গ্রামের এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগী কৃষকরা জানান, মূলজমির মালিক চট্রগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার মৃত হাতেম আলী মাষ্টারের। তিনি সুবর্ণচর উপজেলার চর আমান উল্যাহ ইউনিয়নের চর বজলুল করিম গ্রামের মৌজা ২০৭ নং খতিয়ানের ৮৭৬ দিয়ারা দাগের ৯.৯৪ শতক জমি তার দুই ছেলে মো: রায়হান শরীফ, মো: আফছার দাউদ শরীফ এবং ১ মেয়ে সাকিনা বেগমকে মৃত্যুর পূর্বে এই জমি ভাগ করে দিয়ে যায়।
পাওয়ার দাতা হিসেবে সেই দুই ছেলে এক মেয়ে পাওয়ার গ্রহিতা মো: নাঈমুল ইসলাম শিমুলকে বুঝি দেয়। পরবর্তীতে নাঈমুল ইসলাম শিমুল পাওয়ার দাতা হিসেবে একই ইউনিয়নের মো: হোসেনের নিকট পাওয়ার গ্রহিতা হিসেবে এই জমি লাভ্য অংশ হিসেবে হস্তান্তর করেন।
ভুক্তভোগী কৃষক মো: হোসেন জানান, সুবর্ণচর উপজেলার চর আমান উল্যাহ ইউনিয়নের চর বজলুল করিম মৌজার ২০৭ নং খতিয়ানের ৮৭৬ দিয়ারা দাগে তাদের যৌথ মালিকানাধীন মোট ৯.৯৪ শতক জমি গত ২০ থেকে ২৫ বছর পর্যন্ত চাষাবাদ করি এবং প্রতি বছরে ভূমি উন্নয়ন কর পরিশোধ করি।
বর্তমানে উপরিউক্ত জমি মো: রফিক, মো: নাঈমুল ইসলাম শিমুল, মো: হোসের যৌথ মালিকানাধীন রয়েছে। গত কয়েক বছর আগে জমির মাঝখানে একটি টিনের ঘর নির্মাণ করি জমিতে চাষাবাদ করে চাষারা বসবাস করে।
কয়েক দিন ঘরে কেউ না থাকায় সুবর্ণচর উপজেলার চর আমান উল্যাহ ইউনিয়নের চর বজলুল করিম গ্রামের মৃত ছায়েদুল হকের ছেলে স্থানিয় ভূমিদস্যু বিবাদী মো: মাহফুজ তালা ভেঙ্গে টিন কেঁটে ঘরে ঢুকে চাষাবাদের ধান ৩০-৩২ বস্তা নিয়ে যায়। এবং পরিবার পরিজন নিয়ে ঘরে প্রবেশ করে জবর দখল করেন।
ভূমিদস্যু মাহফুজকে এই জবর দখলের কাজে উপজেলার চরবাটা ইউনিয়ন আওয়ামীগের সাধারণ সম্পাদক আলা উদ্দিন রাজনৈতিক প্রভাব খাটিয়ে সহযোগিতা করছেন বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করে উল্লেখিত ৩ জন ভুক্তভোগী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.