সুবর্ণচরে করোনা সংক্রমণ থেকে বাঁচতে মাথা ন্যাড়ার ধুম পড়েছে

নোয়াখালী প্রতিনিধি: করোনাভাইরাসের কারনে সারাবিশ্বে এখনও প্রাণঘাতী আতঙ্ক বিরাজ করছে। এর ভয়াবহতা মহামারি আকারে ছড়িয়ে পড়ছে। এর তীব্রতা প্রকট আকার ধারণ করেছে বাংলাদেশের উপরেও।
তাই দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান গত ১৬ মার্চ আর বিভিন্ন সংস্থার অফিস গত ২৫শে মার্চ থেকে বন্ধের ঘোষণা দিয়েছেন মন্ত্রণালয়। বর্তমান পেক্ষাপটের কারনে ধাপে ধাপে ছুটি বাড়িয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে বাংলাদেশ সরকার ঘোষিত উপরোক্ত বিষয়গুলো এখনও বন্ধ রেখেছেন।
এই প্রাদুর্ভাবের কারনে সুবর্ণচরের বেশ কয়েকজন ছাত্রলীগ, ছাত্রদল, চাকরিজীবী, শ্রমজীবীসহ স্কুল, কলেজ, মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীরা অন্যান্য দোকানের মতো সেলুন দোকান বন্ধ থাকায় করোনা সংক্রমণ করতে না পারে সেই লক্ষ্যে বেশিরভাগই মানুষ মাথা ন্যাড়া করে কোনো না কোনো ভঙ্গিতে নিজ উল্লাসে ছবি তুলে পোস্ট করছেন সামাজিক যোগাযোগের মাধ্যমে।
সুবর্ণচর উপজেলার ০৬নং চর আমানউল্যাহ ইউনিয়নের মাথা ন্যাড়াকারী রুমন চন্দ্র দাস বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, করোনাভাইরাসের পরিস্থিতির কারণে বাধ্যতামূলক সবাইকে বাসা-বাড়িতে থাকতে বলা হয়েছে। কতদিন পরে আবার স্বাভাবিক পরিস্থিতি ফিরে আসবে এটার কোনো নিশ্চয়তা নেই। এই সুযোগে মাথা ন্যাড়া করে নিয়েছি। এছাড়াও বর্তমান করোনাভাইরাস থেকে মুক্তি পেতে সচেতন হওয়ার কোনো বিকল্প নেই।
আবার অনেকেই জানিয়েছেন, সরকারি নির্দেশনায় অন্যান্য প্রতিষ্ঠানের মতো সেলুন দোকান গুলোও বন্ধ রয়েছে। দীর্ঘদিন সেলুনে যেতে না পারায় মাথায় চুল বড় হয়ে যাচ্ছে। তাছাড়া গরমের এই সময়ে চুল বড় হয়ে মাথা চুলকাচ্ছে। তাই বাড়িতে বসেই মাথা ন্যাড়া করার সিদ্ধান্ত নিয়ে মাথা ন্যাড়া করে ফেলছি। এতে গরমে মাথা ঠান্ডাও থাকবে এবং চুল থেকে ভাইরাস সংক্রমিত হতে পারবে না।
এদের এক একজনের এক একই রকম বক্তব্য, কেউ বলে চুলের মাধ্যমে যাতে করোনাভাইরাস সংক্রমণ না করতে, কেউ বলে সেলুন দোকান বন্ধ থাকায়, আবার কেউ বলে সবাই মজা করে ন্যাড়া করতেছে তাই আমরাও মাথা ন্যাড়া করেছি।
এছাড়াও সবুজ রানা, রিয়াজ, মানিক, জীবন, শুভ, রুবেলের মতো শত শত যুবক মাথা ন্যাড়া করছেন। আর সবাই দলবেঁধে ছবি পোস্ট করছেন সামাজিক যোগাযোগের মাধ্যমে (ফেইসবুকে)।
তবে খোঁজ নিয়ে জানা যায়, মাথা ন্যাড়া করার জন্য প্রশাসন ও ডাক্তারদের কোনোরকম পরামর্শ নেই, নিজ নিজ সচেতনতাবোধ থেকেই তারা মাথা ন্যাড়া করেছে। এবং তাদের সহপাঠীদের কে মাথা ন্যাড়া করার জন্য উদ্বুদ্ধ করেছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.