সুবর্ণচরে এক সনাতন ধর্মের যুবকের ইসলাম ধর্ম গ্রহণ

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরবাটা ইউনিয়নের পূর্বচরবাটা গ্রামের ইসলাম ধর্ম গ্রহণ করেছেন এক হিন্দু যুবক। সে একই ইউনিয়নের ভবরঞ্জন নাথের ছেলে উদ্দব দেবনাথ (১৯) বর্তমান নাম মো. আবদুর রহিম।
গত রোববার (২১ মার্চ) বিকালে সে নোয়াখালী আদালতের এফিডেভিটের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণের বিষয়টি ঘোষণা করে।
মুসলমান হওয়ার ঘোষণাপত্রে উল্লেখ করেন, জন্মসূত্রে আমি হিন্দু হওয়ার পরে যখন আমার বুঝ জ্ঞান হয় তখন থেকে মুসলমানদের সাথে আমার সম্পর্ক থাকায় এবং আমার সমবয়সী মুসলমান ছেলে মেয়েদের সাথে খেলাধুলা লেখা পড়ার করার সময়ে ইসলাম ধর্মের যাবতীয় আচার আচরন নিয়মনীতি ও কোরআন হাদীসের সত্য বাণী সম্পর্কে অবগত হইয়া ইসলামের প্রতি আমার ভালো ধারণা হয়।
সমাজে মুসলমানদের সকল রীতিনীতি ভালো বলে আমি দেখে শুনে বুঝে সিন্ধান্ত নিই যে, সনাতন ধর্ম (হিন্দু ধর্ম) ত্যাগ করিয়া ইসলাম ধর্ম গ্রহণ করার সিন্ধান্ত নিই। আমার মনে বিশ্বাস জন্মে যে একমাত্র ইসলাম ধর্মই শান্তি ও মুক্তির পথ।
উক্ত সিন্ধান্ত মোতাবেক মাওঃ মোঃ ইলিয়াছ গাজী আমাকে পবিত্র কালেমায়ে ত্যাইয়েবা লা-ইলাহা ইল্লাহু মুহাম্মাদুর রাসুল্লাহ (সা) পড়ায়ে এবং অন্যান্য কালেমা পড়ায়ে আমাকে মুসলমান করে। আমার বর্তমান নাম মোঃ আবদুর রহিম পূর্ব নাম উদ্দব দেবনাথ পিতা ভবরঞ্জন দেবনাথ সাং পূর্ব চরবাটা ।
চরজব্বর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জিয়াউল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি আরো বলেন, ওই নবমুসলিম যুবক পেশায় স্বর্ণকার। প্রথমে সে তার পরিবারকে তার ইসলাম ধর্ম গ্রহণ করার বিষয়টি জানায়। এক পর্যায়ে সে নিজে এফিডেভিটের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণ করে। সে থানায় লিখিত দিয়েছে এবং এফিডেভিট জমা দিয়ে গেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.