সুবর্ণচরে ইস্ট ওয়েস্ট সীড নলেজ ট্রান্সফারের মাঠ দিবস অনুষ্ঠিত

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী সুবর্ণচরে “ইস্ট ওয়েস্ট সীড নলেজ ট্রান্সফার” এর আয়োজনে “স্মার্ট ফার্মিং হেলদী ফুড প্রজেক্টের” অংশ হিসেবে নিয়ে একটি মাঠ অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (১২ মার্চ) সকালে উপজেলার চর জুবলী ইউনিয়নের  EWS- KT মূল কৃষক মো: বাকের হোসেনের করলা ডেমো প্লটে (পালি প্লাস) এই মাঠ দিবস অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন Ews-kt টেকনিক্যাল সাপোর্ট হাব ম্যানেজার লিসেট লাকামরা, টেকনিক্যাল রিসার্চ প্রধান পিয়াওয়ান ফুফং, কেটি-বিডি টেকনিক্যাল ম্যানেজার ইমাদ মোস্তফা, ডিজিটাল মিডিয়া কর্ডিনেটর ফারহানা জেসমিন মম, টেকনিক্যাল ফিল্ড অফিসার আবদুল্লাহ আল নোমান, বিবি সুমাইয়া, রাকিবুল ইসলাম এবং নোয়াখালী অঞ্চলের ইস্ট ওয়েস্ট সীড এর এমডিও মো. রিয়াদ, এসএনএ কর্মী রবিউল ইসলাম, কোর গ্রুপের কৃষকসহ স্থানীয় কৃষকবৃন্দ।
অনুষ্ঠানে কৃষক মো: বাকের হোসেন বলেন, ২৮০ বর্গমিটারে ৯ হাজার ৩৬০ টাকা খরচ করে পালি প্লাস জাতের করলা চাষ করে এই পযর্ন্ত ৬ হারভেস্ট ২২ হাজার ৩৬০ টাকা বিক্রি করি। এছাড়া আরো ৩০০ কেজি করলা উত্তোলন করতে পারবো।
ইস্ট ওয়েস্ট সীড নলেজ ট্রান্সফার টেকনিক্যাল ফিল্ড অফিসার আবদুল্যাহ আল নোমান জানান, আমরা মাঠ পর্যায়ে কৃষককে ব্যবহারিক ভাবে বাস্তবায়ন করি। কারণ প্রদর্শনী প্লট দেখে তারা খুব সহজে শিখতে পারে এবং নিজেরা উক্ত পদ্ধতির টেকনিক গুলো খুব সহজে রপ্ত করতে পারে। তাই এ অঞ্চলে ews-kt পদ্ধতি দ্রুত সম্প্রসারিত হচ্ছে।
তিনি আরো বলেন, সুবর্ণচর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর থেকে এমন কার্যক্রম পরিচালনার জন্য সবসময় আমাদেরকে সহযোগিতা করে যাচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.