সুবর্ণচরে অসাধু বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী সুবর্ণচরে বালু খেকোদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে সড়ক রক্ষায় একটি বিক্ষোভ মিছিল ও মানববন্ধন শতশত মানুষের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শনিবার (১৬ অক্টোবর) বেলা ১১ টায় উপজেলার ০৩নং চরক্লার্ক ইউনিয়নের সোলাইমান বাজার সংলগ্ন ০৯নং ওয়ার্ড়ের সোহেল মার্কেট এলাকায় আয়োজন করেন এলাকাবাসীরা।
এসময় মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, মহিলা মেম্বারে প্রতিনিধি মো: আজিজুল হক চৌধুরী, পল্লী চিকিৎসক মো: হোসাইন আহম্মদ, সমাজ সেবক মো: জামাল উদ্দিন, মো: সাইফুল ইসলাম, মো: রাইফুল’সহ আরো অনেকে।
বক্তারা জানান, স্থানীয় প্রভাবশালী বালু খেকোদের বালু পরিবহন কাজে নিয়োজিত দানবীর ট্রাক ও কাভারভ্যান চলাচলের কারণে এখানকার (প্রায় ৩০কি:মি:) পর্যন্ত আধা পাকা সড়কের বেহালদশা।
তারা আরো জানান, সাবাব চৌধুরী ঘাট থেকে ভূমিহীন বাজার, রেণুমিয়ার বাজারের রাস্তার মাথা, আক্তার মিয়ারহাট বাজার এবং সোলাইমান বাজার থেকে হাজী ইদ্রিস মিয়ার বাজার পর্যন্ত এ সকল সড়ক গুলো দিন দিন অনুপযোগী হয়ে পড়েছে।
এছাড়াও আরো বলেন, সাধারণ মানুষের দাবি সড়ক দিয়ে আর কোন অতিরিক্ত মালবাহী গাড়ি যাতায়াত করতে পারবে না। অত্র এলাকার জনসাধারণ মানুষের হাট বাজার ও মাঠ পর্যায়ের কৃষকদের উৎপাদিত সবজি বাজার জাতের একমাত্র সড়ক এটি। তাই সড়কটি রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
অভিযুক্ত বালু ব্যবসায়ী মো: বাচ্চু এবিষয়ে মুঠোফোনে জানান, এলাকায় মানববন্ধনের বিষয়ে আমি কিছুই জানি না। এছাড়াও তিনি সাংবাদিকদের সাথে পরে সরাসরি কথা বলবেন বলে কল কেটে দেন।
স্থানিয় ইউপি মেম্বার মো: শেখ সেলিম জানান, অবৈধ বালু উত্তোলন পরিবেশ এবং বালু পরিবহন কাজে নিয়োজিত দানবীর ট্রাক ও কাভারভ্যান চলাচলের কারণে সড়কটি জনজীবনের জন্য হুমকিস্বরূপ। অতিরিক্ত মাত্রায় বালু গাড়ি গুলো প্রতিনিয়ত যাতায়াত করায় সড়কটি দিন দিন ক্ষয় বাড়িয়ে যাচ্ছে। যার কারণে রাস্তার পাড় ভাঙা বৃদ্ধি পাচ্ছে।
উপজেলা নির্বাহী অফিসার চৈতী সর্ববিদ্যা জানান, এ বিষয়ে আমি অবগত না। তবে এলাকাবাসির অভিযোগ পেলে এপ্রসঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.