সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন: নতুন তারিখ ঘোষণার দাবি বিএনপিপন্থীদের

ঢাকা প্রতিনিধি: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ঘিরে পরস্পরবিরোধী অবস্থান নিয়েছেন আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীরা। সকাল ১০টায় প্রথম দিনের ভোটগ্রহণ শুরুর কথা থাকলেও তা শুরু হয় দুপুর দেড়টার পর। কিন্তু এটি মেনে নেয়নি বিএনপিপন্থীরা। নতুন তারিখ ঘোষণার দাবি জানালেন তারা।
বুধবার (১৫ মার্চ) সকালে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান কে হবেন, তা নিয়ে আওয়ামীপন্থী সাদা প্যানেল ও বিএনপিপন্থী নীল প্যানেলের প্রার্থী-সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়ায়। আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক হিসেবে মো. মনিরুজ্জামানকে মনোনীত করেন। আর বিএনপি সমর্থিত আইনজীবীরা এ এস এম মোকতার কবির খানকে আহ্বায়ক মনোনীত করেন। এ নিয়ে হইচই ও হট্টগোল শুরু হয়। একপর্যায়ে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। এতে ৩ আইনজীবী ও ২ সাংবাদিক আহত হন।
উদ্ভূত পরিস্থিতি নিয়ে প্রধান বিচারপতির কাছে লিখিত অভিযোগ জমা দেন বিএনপিপন্থী আইনজীবীরা। পরে সংবাদ সম্মেলন তারা অভিযোগ করেন, নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ককে গতরাতে চাপ দিয়ে পদত্যাগে বাধ্য করেছেন আওয়ামী লীগপন্থীরা। আজ কোনো ভোট হচ্ছে না দাবি করে অবিলম্বে ভোটের নতুন তারিখ দেয়ার দাবি জানান তারা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.