সুন্দরবন থেকে হরিণের মাংসসহ এক জন গ্রেপ্তার করেছে বনবিভাগ

বাগেরহাট প্রতিনিধি: সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের বাদামতলা থেকে শনিবার প্রায় দেড় মণ হরিণের মাংস উদ্ধার করেছে বনবিভাগ। তখন এক শিকারিকে গ্রেপ্তার করা হয়।

সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. বেলায়েত হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, কয়েক দিন আগে সুন্দরবনে একদল হরিণ শিকারি সুন্দরবনে ঢুকেছে- এমন সংবাদের ভিত্তিতে বনে নিরাপত্তা জোরদার করা হয়।

আজ শনিবার দুপুরে হরিণ শিকার করে চারটি নৌকায় লোকালয়ে ফেরার পথে বাদামতলা এলাকায় নৌকাগুলোকে চ্যালেঞ্জ করে বনরক্ষীরা। তখন ১০-১২ জন শিকারি বনের মধ্যে পালিয়ে যায়। তবে আছাদুজ্জামানকে (৩২) আটক করা সম্ভব হয়।

তিনি জানান, তাদের কাছ থেকে ৫৯ কেজি হরিণের মাংস ও হরিণ শিকারের ফাঁদ উদ্ধার করা হয়।আটক আছাদুজ্জামান বাগেরহাটের মোংলা উপজেলার বৈদ্দমারী গ্রামের জহুর জোমাদ্ধারের ছেলে।

মোহাম্মদ বেলায়েত হোসেন জানান তার বিরুদ্ধে মামলা দায়ের করে কারাগারে পাঠানো হবে । আদালতের নির্দেশে উদ্ধারকৃত মাংসের বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

এর আগের দিন বৃহস্পতিবার রাতে মোংলার কোস্ট গার্ডের পশ্চিম জোনের টহল দল সুন্দরবনের ছোট কুমড়াকাঠি খাল এলাকা থেকে ৫০ কেজি হরিণের মাংস উদ্ধার করে। তবে তখন কাউকে গ্রেপ্তার করা যায়নি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.