সুন্দরবনে ১২০ বোতল কীটনাশক-৬০০ মিটারজালসহ নৌকা জব্দ

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের সুন্দরবন থেকে মাছ ধরার কাজে ব্যবহৃত ১২০ বোতল কীটনাশক ও ৬০০ মিটার জালসহ একটি নৌকা জব্দ করেছে বন বিভাগ। সোমবার (১৭ জুন) বিকেলে সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের কাইনমারী খাল থেকে এস সরঞ্জামাদি জব্দ করা হয়।
বন কর্মকর্তাদের ধারণা, বনরক্ষীদের উপস্থিতি টের পেয়ে এই চক্রের সঙ্গে জড়িতরা পালিয়ে গেছেন। তবে পালিয়ে যাওয়াদের পরিচয় শনাক্তে কাজ শুরু করেছে বনবিভাগ।
পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) রানা দেব বিটিসি নিউজকে বলেন, পশুর নদীতে একটি ডিঙি নৌকায় চারজন লোক ছিলেন। সন্দেহ হলে তাদের নৌকা থামাতে বলা হয়। এ সময় তারা দ্রুত নৌকা বেয়ে  কাইনমারী খালের মোহনায় নৌকা পানিতে ডুবিয়ে ফেলার চেষ্টা করেন। কিন্তু সেখানে আমরা পৌঁছে যাওয়ায় তারা নৌকা ফেলে দুপাশ থেকে নেমে গ্রামের মধ্যে পালিয়ে যান। এ সময় নৌকা থেকে ১০৩ বোতল রিপকর্ড, ১৭ বোতল অ্যাগ্রোমের্থিন যা খুবই শক্তিশালী বিষ (কীটনাশক) ও মাছ ধরার ৬০০ মিটারের আটটি নিষিদ্ধ টোনা জালসহ মাছ শুঁটকি করার ১৮টি চাটাই জব্দ করা হ। এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।
তিনি আরও বলেন, অনেক খোঁজাখুজি করেও তাৎক্ষণিক তাদের সন্ধান পাওয়া যায়নি। তবে তল্লাশি চলছে। পালিয়ে যাওয়াদের পরিচয় শনাক্তের কাজ শুরু হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরেরও প্রস্তুতি চলছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.