সুইডেনে কোরান পোড়ানোর প্রতিবাদে বগুড়ায় ওলামা পরিষদের বিক্ষোভ-সমাবেশ

বগুড়া প্রতিনিধি: সুইডেনে মহাগ্রন্থ পবিত্র আল-কুরআন পোড়ানোর প্রতিবাদে বগুড়ায় স্মরণকালের সর্ববৃহৎ বিক্ষোভ করেছে ওলামা-মাশায়েখ পরিষদ। আজ শুক্রবার (০৭ জুলাই) বাদ জুমআ বায়তুর রহমান সেন্ট্রাল জামে মসজিদের সামনে থেকে এই বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের জিরো পয়েন্ট সাতমাথা অতিক্রম করে বড়গোলা হয়ে আবারও সাতমাথা অতিক্রম করে বায়তুর রহমান সেন্ট্রাল জামে মসজিদের সামনে গিয়ে শেষ হয়।
মিছিলের সামনের অংশটি যখন বড়গোলা হয়ে আবারও সাতমাথা অতিক্রম করে তখনো মিছিলের পিছনের অংশ সাতমাথা অতিক্রম করেনি। দীর্ঘ ১০ বছর পর নারায়ে তাকবির, আল্লাহু আকবার স্লোগানে মুখরিত হয়ে ওঠে গোটা বগুড়া শহর। উৎসুক জনতা রাস্তার দু’পাশে দাঁড়িয়ে বিক্ষোভ মিছিলকে স্বাগত জানায়। নিরাপত্তা বাহিনীর বিপুল সংখ্যক মিছিলের সামনে ও পিছনে থেকে সার্বক্ষনিক নিরাপত্তা নিশ্চিত করে। বিক্ষোভ শেষে ওলামা-মাশায়েখ পরিষদের পক্ষ থেকে আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের ধন্যবাদ জানানো হয়।
বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন ওলামা-মাশায়েখ পরিষদ বগুড়া’র সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান মাওলানা আলমগীর হোসাইন, জামায়াত নেতা অধ্যক্ষ মাওলানা আব্দুল হক, ওলামা-মাশায়েখ পরিষদ বগুড়া’র প্রধান উপদেষ্টা ও বগুড়া সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ মাওঃ আবিদুর রহমান সোহেল, জামায়াত নেতা অধ্যাপক মাওঃ আব্দুল হালিম বেগ,অধ্যাপক মাওঃ আ সম আব্দুল মালেক, অধ্যাপক মাওঃ আব্দুল হাকিম, মাওঃ মানছুরুর রহমান, মাওলানা আব্দুল বাছেতসহ ওলামা-মাশায়েখ পরিষদ বগুড়ার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
নেতৃবৃন্দ বলেন, সুইডেনের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় পবিত্র মহাগ্রন্থ আল কুরআন পোড়ানোর মাধ্যমে সারা বিশ্বের মুসলমানদের কলিজায় আগুন ধরিয়ে দিয়েছে। অচিরেই সুইডেনের সরকারকে বিশ্ববাসীর কাছে ক্ষমা চাইতে হবে এবং কুরআন পোড়ানোর সাথে যারা জড়িত তাদেরকে বিচারের আওতায় এনে কঠিন শাস্তির ব্যবস্থা নিশ্চিত করতে হবে। তা না হলে সারাবিশ্বের মুসলমানদের কলিজায় যে আগুন লেগেছে তার দাবানলে সুইডেন পুড়ে ছারখার হয়ে যাবে।
জানাগেছে, বিক্ষোভ সমাবেশের অনুমতির জন্য জামায়াতে ইসলামীর একটি প্রতিনিধি দল বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে গেলে তাদের আবেদন গ্রহন করা হয়নি।
প্রতিনিধি দলের নেতা এডভোকেট রিয়াজ উদ্দিন পুলিশ সুপার কার্যালয় থেকে বেরিয়ে অপেক্ষমান সাংবাদিকদের জানান, পুলিশের পক্ষ থেকে জামায়াতের আবেদন গ্রহন করা হয়নি। তারা অন্যকোন ব্যানারে শান্তিপূর্ন বিক্ষোভ মিছিলের মৌখিক অনুমতি দিয়েছেন। এরপরই রাতে ওলামা-মাশায়েখ পরিষদ বগুড়া’র পক্ষ থেকে সংবাদপত্র অফিসে প্রেস রিলিজ পাঠিয়ে বিক্ষোভ মিছিলের কথা জানানো হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বগুড়া প্রতিনিধি রাহেনুর ইসলাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.