সীমান্ত হত্যা শূন্যে নামিয়ে আনার প্রতিজ্ঞা বিএসএফ মহাপরিচালকের

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বহুল আলোচিত তিনবিঘা করিডরসহ বিভিন্ন সীমান্ত পরিদর্শন করেছেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মহাপরিচালক (ডিজি) রাজেশ আস্থানা। এ সময় বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনীর (বিজিবি) সঙ্গে এক বৈঠকে সীমান্ত হত্যা শূন্যের কোটায় নামিয়ে আনা হবে বলে দৃঢ় প্রতিজ্ঞা ব্যক্ত করেন তিনি।
আজ শনিবার (১০ জুলাই) দুপুর ২টায় লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বহুল আলোচিত তিনবিঘা করিডরে পৌঁছান তিনি। এ সময় মহাপরিচালকের স্ত্রী, বিএসএফের কলকাতা ইস্টার্ন কমান্ডের মহাপরিচালক (ডিজি) পঙ্কজ সিং, কোচবিহার-৪৫ বিএসএফ ব্যাটালিয়নের পরিচালকসহ উত্তরবঙ্গ সদরদফতরের বিএসএফ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
রাকেশ আস্থানা তিনবিঘা করিডর সীমান্ত পরিদর্শনের সময় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পক্ষ থেকে রংপুর সেক্টর কমান্ডার কর্নেল মো. ইয়াছির জাহান হোসেন ও তিস্তা-৬১ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মোহাম্মদ ইসহাক আলীসহ বিজিবির কর্মকর্তারা ফুলের শুভেচ্ছা জানান। এ সময় তিনবিঘা করিডরের আম্রকাননে বিএসএফ-বিজিবি উচ্চপদস্থ কর্মকর্তাদের মধ্যে প্রায় ঘণ্টাব্যাপী সীমান্তের বিভিন্ন বিষয় নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়।
বিএসএফের মহাপরিচালক রাকেশ আস্থানার সঙ্গে ফুলেল শুভেচ্ছা ও সৌজন্য বৈঠক প্রসঙ্গে বিজিবির রংপুর সেক্টর কমান্ডার কর্নেল মো. ইয়াছির জাহান হোসেন বলেন, বিএসএফের মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সীমান্ত হত্যা শূন্যে নামিয়ে আনার বিষয়ে দৃঢ় প্রতিজ্ঞা ব্যক্ত করেছেন। বিজিবি-বিএসএফের যৌথ টহল করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আবার চালু করা হবে।
তিনি আরও বলেন, যেকোনও সময়ের তুলনায় বর্তমানে উভয় দেশের জনগণের মধ্যে ভালো বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজমান উল্লেখ্য করে সৌজন্য বৈঠকে বিএসএফ মহাপরিচালক উভয় দেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সীমান্তে চোরাচালান কমে যাওয়ায় বিজিবি-বিএসএফের যৌথ টহল অনেক বেশি কার্যকরী উল্লেখ্য করে তিনি করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে তা পুনরায় চালুর বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।
সৌজন্য বৈঠক শেষে বিএসএফের মহাপরিচালক ও তার স্ত্রী এবং বিএসএফ কর্মকর্তাদের বিজিবির পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। বিএসএফও বিজিবিকে শুভেচ্ছা স্মারক প্রদান করে।
উল্লেখ্য, বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানা দুই দিনের সফরে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তরবঙ্গের বিভিন্ন সীমান্ত পরিদর্শন করছেন। এছাড়াও তিনি বিএসএফের উত্তরবঙ্গ সদরদফতরে সৈনিক সম্মেলনেও বক্তব্য রাখবেন বলে সীমান্ত সূত্র নিশ্চিত করেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.