সিলেট কোর্ট পয়েন্টে পুলিশের সঙ্গে আন্দোলনরত ছাত্র-জনতার সংঘর্ষ

 

সিলেট ব্যুরো: এক দফা দাবিতে সিলেট মহানগরে পুলিশের সঙ্গে আন্দোলনরত ছাত্র-জনতা পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। রোববার (৪ আগস্ট) দুপুর ১২টার দিকে মহানগরের বন্দরবাজারের কোর্ট পয়েন্টে এ ঘটনা ঘটে।
এ সময় পুলিশের গুলি, টিয়ার সেল, সাউন্ড গ্রেনেডের শব্দে ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়। এ সময় শিশুসহ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।
তাৎক্ষণিকভাবে পুলিশের পক্ষ থেকে কোনো তথ্য পাওয়া যায়নি। এদিকে গুলি, টিয়ার সেলে মিছিলকারীরা ছত্রভঙ্গ হলেও কিছক্ষণ পরে তারা জড় হয়ে স্লোগান দিতে থাকে।
জানা যায়, বেলা ১১টা থেকে কোর্ট পয়েন্টে জড়ো হতে শুরু করেন ছাত্র-জনতা। এ সময় তারা স্লোগানে স্লোগানে বিক্ষোভ শুরু করেন। দুপুর ১২টার দিকে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে ছাত্র-জনতা ইট-পাটকেল এবং পুলিশ গুলি, টিয়ার সেল ও সাউন্ড গ্রেনেড ছুঁড়তে শুরু করে।
একপর্যায়ে ছাত্র-জনতা পিছু হটেন। পরে তারা ইট-পাটকেল ছুঁড়তে ছুঁড়তে জিন্দাবাজারের দিকে চলে যায়। পরে বন্দরবাজার দখল নেয় পুলিশ। দুপুর ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বন্দরবাজারে পুলিশের টিয়ার সেল, রাবার বুলেট সাউন্ড গ্রেনেড ও মুহুর্মুহু গুলির আওয়াজে উত্তাল হয় পরিস্থিতি।
সরকার পতনের এক দফা দাবিতে রোববার থেকে অনির্দিষ্টকালের সর্বাত্মক অসহযোগ আন্দোলনের ডাক দেন আন্দোলনরত শিক্ষার্থীরা। আন্দোলনে যোগ দিয়েছেন জনতা। এ আন্দোলনের শুরুর দিন আজ দোকান-পাট খোলা হয়নি বললেও চলে। সিলেটে ছিল আজ ভিন্ন চিত্র। সড়কে যানবাহনও ছিল কম। শেষ খবর পাওয়া পর্যন্ত পাল্টাপাল্টি ধাওয়া চলছে। পুলিশও গুলি ছুঁড়ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিলেট ব্যুরো প্রধান মো. জাকিরুল হোসেন জাকির। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.