সিলেটে ‘জননেত্রী শেখ হাসিনা শিশু পার্ক’ এর উদ্বোধন

সিলেট ব্যুরো: সিলেট নগরীর দক্ষিণ সুরমায় এলাকায় সুরমা নদীর পাড়ে ৩ দশমিক ৭৭ একর জমির উপর ২৬ দশমিক ৮৮ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে জননেত্রী শেখ হাসিনা শিশু পার্ক।
গতকাল শুক্রবার (২২ অক্টোবর) সন্ধ্যায় পার্কটির উদ্বোধন করেন সিলেট-১ আসনের সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।
পার্কেটির উদ্বোধনী অনুষ্ঠানে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি। এ সময় প্রধানমন্ত্রীর নামে সিলেটে এই শিশু পার্কটির নামকরণ করায় সিসিকে ধন্যবাদ জানান তিনি।
সিলেটবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিনের উপহার আখ্যায়িত করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এ অঞ্চলে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে আরও একটি প্রতিষ্ঠান করতে চায় সিলেটবাসী। এসময় মন্ত্রী সিলেট অঞ্চলে সরকারের নানা উন্নয়ন কাজের কথা তুলে ধরেন।
জননেত্রী শেখ হাসিনা শিশু পার্কটিতে শিশুদের বিনোদনের জন্য স্থাপন করা হয়েছে ৯টি অত্যাধুনিক রাইড। এর মধ্যে ১৮টি আসন বিশিষ্ট ‘মেরি গো রাউন্ড’, জাম্প ফ্রগে রয়েছে ৬টি আসন, ২৬ জন যাত্রী নিয়ে নদীর তীর ঘুরে পার্কের ট্রেন স্টেশনে আসবে ‘ভিজিটিং ট্রেইন, এক সাথে ১৬ জন শিশু উপভোগ করতে পারবে ‘টুইষ্টার’, পাইরেটস অব ক্যারিবিয়ান বুটে রয়েছে ২৪ টি আসন, বাম্পার কারে ৫ জন, আধুনিক মনো রেলে একসাথে ৪২ জন শিশু ভ্রমণ করতে পারবেন। এছাড়া ম্যাজিক প্যারাসুটে ১৮ জন ও হানি সুইংয়ে একা সাথে ১৬ জন উপভোগের সুযোগ পাবেন। পার্কটিতে ২ ভবন, আভ্যন্তরীণ সড়ক, নদীর তীরে ওয়াকওয়ে ও ঘাট নির্মাণ করা হয়েছে।
এর আগে প্রধান অতিথি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সহ অতিথিরা জননেত্রী শেখ হাসিনা শিশু পার্কের নাম ফলক উন্মোচন করেন। পরে ফিতা কেটে পার্কের উদ্বোধন করে প্রধান অতিথি। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সিলেটের ও ঢাকার শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিলেট ব্যুরো প্রধান মো. জাকিরুল হোসেন জাকির। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.