সিরিজ হারের আগে টাইগারদেরকে কাঁপিয়ে দিল জিম্বাবুয়ে

বিটিসি স্পোর্টস ডেস্ক: শেষ ওভারে আল আমিনের পঞ্চম ডেলিভারিতে আম্পায়ার ভুল সিদ্ধান্ত না নিলে ম্যাচের ফলাফলটা অন্যরকমও হতে পারতো। টিভি রিপ্লেতে দেখা যায়, আল আমিনের বাউন্সারটি ডোনাল্ড টিরিপানোর মাথার উপর দিয়ে চলে যায়। কিন্তু আম্পায়ার সেটিকে ওয়াইড দেননি। অথচ ওই সময় জিম্বাবুয়ের জয়ের জন্য দরকার ছিলো দুই বলে ৬ রান। ম্যাচের শেষ বলটি অবশ্য আল আমিনের মুন্সিয়ানায় পার পেয়ে যায় বাংলাদেশ। তুলে নেয় ৪ রানে ঘাম ঝরানো জয়।

তবে টিনোটেন্ডা মুতম্বজি ও ডোনাল্ড টিরিপানোর অসাধারণ ব্যাটিংয়ে টাইগারদের মনে ভয় ধরিয়ে গেছে। আল আমিনের শেষ ওভারে দরকার ছিলো ২০ রান। কিন্তু ১৬ রান নিয়ে তাদের ইনিংস থামে ৩১৮ রানে।

এর আগে, টাইগারদের দেয়া ৩২৩ রানের টার্গেটে খেলতে নেমে শুরুতে বিপাকে পড়ে উইলিয়ামসন বাহিনী। দলীয় একশ’ রান করতেই হারায় ৪ উইকেট। এরপর সিকান্দার রাজা-মেদহেভের দলকে এগিয়ে নেন। দু’জনে গড়ে তুলেন ৮১ রানের পার্টনাশিপ। মেদহেভেরে ফিরলেও বাংলাদেশকে চাপে রাখে অলরাউন্ডার সিকান্দার রাজারা। তাকে তুলে নেন অধিনায়ক মাশরাফী।

আউট হওয়ার আগে দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান করেন সিকান্দার রাজা। ওয়েলসি মেদহেভেরে করেন ৫২ রান। এর আগে ওপেনার কামুনহুকামে ৫১ রান করে তাইজুলের বলে বোল্ড হয়েছেন। চারে নামা অধিনায়ক শেন উইলিয়ামস ১৪ রানে ফিরেছেন। রেগিস চাকাভাকে শুরুতে তুলে নেন শফিউল ইসলাম। মিরাজের অসাধারণ ফিল্ডিংয়ে রানআউট হয়ে ১১ রানে সাজঘরে ফেরেন টেইলর। শেষ দিকে থ্রিপানো ও মুতাম্বজি অসাধারণ ইনিংসেও হার এড়াতে পারেনি শন উইলিয়ামস বাহিনী।

এর আগে, বাংলাদেশ দলের হয়ে ১৩৬ বলে ২০ চার ও তিন ছক্কায় গড়া ১৫৮ রান করেন তামিম ইকবাল। এছাড়া মুশফিকুর রহিম খেলেন ৫৫ রানের ইনিংস। মাহমুদুল্লাহর ব্যাট থেকে ৪১ এবং মোহাম্মদ মিঠুনের ব্যাট থেকে আসে ৩২ রান।

স্কোর:
জিম্বাবুয়ে ৩১৮/৮
থিয়ানশি কানুহুকুনই ৫০ (৭০)
রেগিস চাকাবা ২ (৫)
ব্রেন্ডন টেইলর ১১ (২১)
শন উইলিয়ামসন ১৪ (২৪)
মাদহেবেরে ৫২ (৫৭)
সিকান্দা রাজা ৬৬ (৫৭)
টিনোটেন্ডা মুতম্বদজি ১৯ (১৭)
কার্ল মুতাম্বজি ৩৪ (২১)
ডোনাল্ড থিরিপানো ৫৫ (২৮)
কার্ল মাম্বা ০ (০)

বোলার:
মাশরাফী বিন মোর্ত্তজা ১০-০-৫২-১
শফিউল ইসলাম ৯-০-৭৬-১
মেহেদী হাসান ৭-০-২৫-১
আল আমিন ১০-০-৮৫-০
তাইজুল ইসলাম ১০-০-৫২-৩
মাহমুদুল্লাহ রিয়াদ ৪-০-২২-০

স্কোর:
বাংলাদেশ ৩২২/৮ (৫০)
তামিম ইকাবাল ১৫৮ (১৩৬)
লিটন দাস ৯ (১৪)
নাজমুল হোসান শান্ত ৬ (১০)
মুশফিকুর রহিম ৫৫ (৫০)
মাহমুদুল্লাহ রিয়াদা ৪১ (৫৭)
মোহাম্মদ মিঠুন ৩২* (১৮)
মেহেদী হাসান মিরাজ ৫ (৬)
মাশরাফী মুর্তজা ১ (৪)
তাইজুল ইসলাম ০ (১)
শফিউল ইসলাম ৫* (৫)

বোলার: কার্ল মুম্বা ২/৬৪, ডোনাল্ড টিরিপানো ২/৫৫। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.