সিরিজে সমতা আনলো শ্রীলঙ্কা

বিটিসি স্পোর্টস ডেস্ক: আফগানিস্তানকে রেকর্ড ব্যবধানে হারিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সমতা আনলো শ্রীলঙ্কা। রোববার (৪ জুন) দ্বিতীয় ওয়ানডেতে আফগানদের ১৩২ রানের বড় ব্যবধানে হারিয়েছে লঙ্কানরা। ওয়ানডেতে আফগানিস্তানের বিপক্ষে এটিই সবচেয়ে বড় ব্যবধানে জয় শ্রীলঙ্কার। প্রথম ওয়ানডেতে ৬ উইকেটে জিতেছিলো সফরকারী আফগানিস্তান। সিরিজে এখন ১-১ সমতা বিরাজ করছে।
হাম্বানটোটায় টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে শ্রীলঙ্কা। দলকে ৯৫ বলে ৮২ রানের সূচনা এনে দেন দুই লঙ্কান ওপেনার পাথুম নিশাঙ্কা ও দিমুথ করুনারত্নে। নিশাঙ্কাকে ৪৩ রানে থামিয়ে জুটি ভাঙ্গেন আফগানিস্তানের স্পিনার মোহাম্মদ নবি। এরপর ৫২ রানে ফিরে যান করুনারত্নে। ১১০ রানের মধ্যে দুই ওপেনারের বিদায়ের পর ৮৬ বলে ৮৮ রান যোগ করেন কুশল মেন্ডিস ও সাদিরা সামাবিক্রমা। জুটিতে ৪৪ রান করে আফগানিস্তান স্পিনার মুজিব উর রহমানের শিকার হন সামারাবিক্রমা।
হাফ-সেঞ্চুরির পর নিজের ইনিংস বড় করার চেষ্টা করেন কুশল। শেষ পর্যন্ত ৭৫ বলে ৭৮ রান করে আউট হন তিনি। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৬ উইকেটে ৩২৩ রান করে শ্রীলঙ্কা।
৩২৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে টপ অর্ডারে ইব্রাহিম জাদরান-রহমত শাহ ও অধিনায়ক হাসমতুল্লাহ শাহিদির ব্যাটিং নৈপুণ্যে ৩০ ওভার পর্যন্ত ভালোভাবেই লড়াইয়ে ছিলো আফগানিস্তান। ৩০ ওভার শেষে আফগানদের সংগ্রহ ছিল ২ উইকেটে ১৪৪ রান।
এরপর আফগানিস্তানের ব্যাটিং লাইন আপে ধ্বস নামে। ৪৫ রানে শেষ ৮ উইকেট হারায় আফগানরা। শেষ পর্যন্ত ৪২ওভার ১ বলে ১৯১ রানে অলআউট হয় আফগানিস্তান। দলের পক্ষে ইব্রাহিম ৫৪, শাহিদি ৫৭ ও রহমত ৩৬ রান করেন। বল হাতে শ্রীলঙ্কার হাসারাঙ্গা-ধনাঞ্জয়া নেন ৩টি করে উইকেট। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.