সিরাজগঞ্জ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জ আনসার ও ভিডিপির উদ্যোগে বরাবরের মতো অসহায় ও দুস্থদের পাশে থেকে দেশ সেবার ব্রত নিয়ে কাজ করে যাওয়া আনসার ভিডিপির পক্ষ থেকে শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকালে জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদার নেতৃত্বে বাহিনীর সিরাজগঞ্জ জেলা কার্যালয় প্রাঙ্গণে এই শীতবস্ত্র বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

প্রাকৃতিক বিপর্যয়ে আক্রান্ত জনগোষ্ঠির সেবায় সর্বত্রে প্রশংসনীয় ভূমিকায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। প্রাকৃতিক দূর্যোগ শৈত্যপ্রবাহে আক্রান্ত মানুষের পাশে দাড়িয়ে মানবিক কার্যক্রমের আওতায় শীতবস্ত্র বিতরন কার্যক্রমের অংশ হিসাবে জেলার এ কার্যালয় প্রাঙ্গণে অসহায় শীতার্থদের মাঝে শীতবস্ত্র হিসাবে কম্বল বিতরণ করা হয়েছে।

সিরাজগঞ্জ আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, দেশের প্রতিটি প্রাকৃতিক দূর্যোগে আনসার ও ভিডিপি’র সদস্যরা নিরলস ভাবে দায়িত্ব পালনের মাধ্যমে জনগনের কাঙ্খিত প্রত্যাশার প্রতিফলনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এই তীব্র শীতে কষ্ট লাঘব করতে শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরন করেছি। গ্রামীন জনপদে প্রতিটি ভিডিপি প্লাটুনকে শীত কালীন স্বাস্থ্য সচেতনতায় কাজ করার নির্দেশ দিয়েছি। ভৌগোলিক অবস্থানগত কারনে সিরাজগঞ্জ জেলা নদী বেষ্টিত হওয়ায় শৈত্য প্রবাহের প্রভাবে প্রবীণরা বেশি আক্রান্ত হচ্ছেন।

তিনি আরও জানান, সরকারী-বেসরকারী সংস্থাদের শীতার্থদের মাঝে শীতবস্ত্র প্রদানে মানবিক এই সহায়তায় এগিয়ে আসা প্রয়োজন। এসময় তিনি সর্বদা প্রাকৃতিক দুর্যোগ ও বিপর্যয়ে আনসার ও ভিডিপির নিরলসভাবে কাজ করে যাওয়া সকল স্বেচ্ছাসেবীকেও ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এসময় অন্যান্যদের মধ্যে চৌহালী উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মোঃ সোহেল রানা, প্লাটুন কমান্ডার (পি.সি) মোঃ আবুল কাশেম, হিসাবরক্ষণ কর্মকর্তা জাহিদুল ইসলাম সহ আনসার ভিডিপির ও ব্যাটেলিয়ন এর অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিরাজগঞ্জ প্রতিনিধি মো: সুলতান হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.